নিজস্ব প্রতিবেদন: আরএসএস সম্পর্কে 'আপত্তিকর' মন্তব্যের জেরে গীতিকার জাভেদ আখতারের বিরুদ্ধে এফআইআর দায়ের করল মুম্বই পুলিস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সন্তোষ দুবে নামে এক আইনজীবীর মুম্বইয়ের মুলুন্দ থানায় অভিযোগের ভিত্তিতে ওই এফআইআর দায়ের করে পুলিস। মুম্বই পুলিসের তরফে জানানো হয়েছে, " ভারতীয় দন্ডবিধির ৫০০ ধারা অনুযায়ী ওই এফআইআর করা হয়েছে।"


আরও পড়ুন-Lakhimpur Kheri: রামরাজ্য নয় হত্যাপুরী! কৃষকমৃত্যুতে Yogi Adityanath সরকারকে তীব্র আক্রমণ Mamata-র


মলুন্দ ওয়েস্টের বাসিন্দা দুবে পুলিসকে জানান তিনি আরএসএসের একজন সমর্থক। জাভেদ আখতার তাঁর ইন্টারভিউতে আরএসএসেক অপমান করেছেন। তিনি আরও জানান, 'সেপ্টেম্বর মাসে ইউটিউবে ওই ইন্টারভিউটি দেখেছিলাম। জাভেদ আখতার তার সাক্ষাতকারে আরএসএসকে তালিবানের সঙ্গে তুলনা করেছেন। ওই ভিডিয়োটির পাশাপাশি জাভেদের সাক্ষাতকারের অনুলিপি পুলিসের কাছে জমা দিয়েছি।পুলিস এনিয়ে এফআইআর করেছে। এবার আমি ম্যাজিস্ট্রেট আদালতে যাব।'


আরও পড়ুন- Durga Puja 2021: মহালয়ার দিন থেকে পুজোর উদ্বোধনে Mamata, প্রথমেই যাবেন এই মণ্ডপে


উল্লেখ্য, গতমাসে আরএসএসের বিরুদ্ধে 'মিথ্যে ও মানহানিকর' মন্তব্য করার জন্য জাভেদ আখতারকে আইনি নোটিস পাঠান সন্তোষ দুবে। প্রসঙ্গত, এক টিভি সাক্ষাতকারে আরএসএসকে তালিবানের তুলনা করেন জাভেদ। এমনটাই অভিযোগ তোলা হয়েছে। ওই মন্তব্যের জন্য জাভেদ আখতারকে ক্ষমা চাইতে বলেন দুবে। তাঁর দাবি ছিল, ওই ধরনের মন্তব্য করে জাভেদ আখতার দন্ডবিধির ৪৯৯ ধারায় অপরাধ করেছেন। ওই নোটিসের পর কোনও ক্ষমা প্রার্থনা করেননি জাভেদ আখতার। তার পরই তাঁর নামে এফআইআর জারি হল।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)