Lakhimpur Kheri: রামরাজ্য নয় হত্যাপুরী! কৃষকমৃত্যুতে Yogi Adityanath সরকারকে তীব্র আক্রমণ Mamata-র

মানুষের উচিত এই সরকারের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করা: মমতা

Updated By: Oct 4, 2021, 06:37 PM IST
Lakhimpur Kheri: রামরাজ্য নয় হত্যাপুরী! কৃষকমৃত্যুতে Yogi Adityanath সরকারকে তীব্র আক্রমণ Mamata-র

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) লখিমপুর খেরিতে (Lakhimpur Kheri) কৃষক মৃত্যুর ঘটনায় যোগী সরকার (Yogi Govt) এবং কেন্দ্রের বিজেপি (BJP) সরকারকে তীব্র আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কৃষকদের হত্যার অভিযোগ তুলে ওই ঘটনার তীব্র নিন্দা করলেন মুখ্যমন্ত্রী।

উপনির্বাচনে রেকর্ড ব্রেকিং জয়ের পর সোমবার ভবানীপুরের একটি শীতলা মন্দির এবং গুরুদ্বারে শ্রদ্ধা জানাতে যান মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং সুব্রত বক্সি (Subrata Bakshi) সেখান থেকে বেরিয়ে বিজেপির বিরুদ্ধে কার্যত রণমূর্তি ধারন করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর অভিযোগ, তৃণমূলের (TMC) সাংসদদের ঘটনাস্থল পর্যন্ত যেতে দেয়নি যোগীর পুলিস। মৃতদের পরিবারের সঙ্গে যাতে কেউ কথা বলতে না পারে, সেজন্য ১৪৪ ধারা জারি করে রাখা হয়েছে। বিজেপি সরকার গণতন্ত্রে বিশ্বাসী নয়। একনায়কতন্ত্রে বিশ্বাসী।

আরও পড়ুন: Fire Breaks: কলুটোলায় দমকলমন্ত্রী সুজিত বসু, ফোনে খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

পশ্চিমবঙ্গে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্যদের আসার প্রসঙ্গ টেনে কেন্দ্রকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্য়ায় Mamata Banerjee)। তিনি বলেন "বাংলায় শান্তির পরিবেশ থাকলেও, মানবাধিকার কমিশন পাঠিয়ে বাইরে বাংলার বদনাম করছে। কিন্তু একজন মন্ত্রীর ছেলে কৃষকদের মেরে ফেলল তাও শাস্তি হচ্ছে না। এটা লজ্জা!" মুখ্যমন্ত্রীর দাবি, কৃষকদের নিশংস ভাবে হত্যা করা হয়েছে। 

আরও পড়ুন: Left-Congress: ভাঙল জোট! কংগ্রেসকে ছাড়াই ৪ উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বামেদের

একই সঙ্গে হাতরাস কাণ্ড, অসমে NRC জারির প্রসঙ্গও টানেন মমতা বন্দ্যোপাধ্য়ায় Mamata Banerjee)। বিজেপির (BJP) বিরুদ্ধে বিষোদগার করে তিনি বলেন, "এরা রাজ রাজ্যের কথা বলেন। এটা রাম রাজ নয়, কিলিং রাজ্য। এদের কোনও মানবিকতা নেই। মানবিকতার সর্বনাশ।" ত্রিপুরা, উত্তরপ্রদেশে বিজেপি সরকারের ১৪৪ ধারা ঘোষণার বিরোধিতা করে মুখ্যমন্ত্রী বলেন, "মানুষের উচিত এই সরকারের বিরুদ্ধে ১৪৪ ধারা জারি করা"। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.