ওয়েব ডেস্ক: হইহই করে চলছে সুলতান। অনেকেই ব্ল্যাকে টিকিট কেটে সুলতান দেখছেন। ছুটির এই মরসুমে আপনিও হয়তো আমার মতই হলে যাওয়ার প্ল্যান করছেন। এক কাজ করুন এই সিনেমা দেখতে যাওয়ার আগে পাঁচটা তথ্য জেনে নিন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

১) এই সিনেমায় সলমনের কোচের ভূমিকায় অভিনয় করছেন রণদীপ হুডা। কিন্তু জানেন কী প্রথমে এই চরিত্রের জন্য অফার করা হয়েছিল হলিউড তারকা সিলভেস্টার স্ট্যালনকে। সময় হয়নি স্ট্যালনের। একটা সময় সল্লুর কোচ হিসেবে সঞ্জয় দত্তের কথাও ভাবা হয়েছিল। কিন্তু শোনা গিয়েছে উদয় চোপড়াই নাকি প্রথমে রণদীপের নাম প্রস্তাব করেন, প্রযোজক দাদা আদিত্য শুরুতে কিছু দ্বিধায় থাকলেও সেটা মেনে নেন।



২) সলমনের বিপরীতে অনুষ্কা শর্মার বদলে প্রিয়াঙ্কা চোপড়ার কথাই ভাবা হয়েছিল। দীপিকা পাড়ুকোনেরও নামও ভাসছিল সুলতান গার্ল হিসেবে।



৩) সিনেমার পরিচালক আলি আব্বাস জাফর, এটা তো জানেন। কিন্তু জানেন কী রানি মুখার্জি এই সিনেমার কার্যনির্বাহি প্রযোজক। (আরও পড়ুন অক্ষয় কুমারের 'রুস্তম' নিয়ে অজানা কিছু তথ্য)



৪) সুলতান যে হিট হবে সেটা আগে থেকেই বোঝা গিয়েছিল, যখন ঠিক এক বছর আগে সিনেমাটির মাত্র ৩৩ সেকেন্ডের টিজার প্রকাশ পায়। একদিনের মধ্যে রেকর্ডবার দেখা হয়েছিল সুলতানের টিজার। বলিউডে আজ পর্যন্ত সুলতানের টিজারই প্রথম ২৪ ঘণ্টার আপলোডের সময়ের বিচারে সবচেয়ে জনপ্রিয়তা পায়।



 


৫) মজার কথা সুলতানের পরিচালক আব্বাস আলি জাফর-এর আগের দুটো সিনেমার নাম মেরি ব্রাদার কি দুলহান, গুন্ডে। দুটোই সমালোচকদের কাছে একদম নম্বর পায়নি। মেরি ব্রাদার কি দুলহান-তো বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। তাই আশঙ্কা ছিল ফ্লপ পরিচালকের হাতে পড়ে সুলতানডুবি না হয়। জাফর সব ভয়কে মিথ্যা প্রমাণ করে দিলেন।