নিজস্ব প্রতিবেদন: ১৯৯৪ সালে ভারত পেয়েছিল তাঁর প্রথম মিস ইউনিভার্স (Miss Universe)। বিশ্বের মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করেছিলেন বাঙালি কন্যা সুস্মিতা সেন (Susmita Sen)। এরপর ২০০০ সালে মিস ইউনিভার্স খেতাব জেতেন লারা দত্ত (Lara Dutt)। এরপর দীর্ঘ ২১ বছর পর ভারত পেল তার তৃতীয় মিস ইউনিভার্স হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)। এবছর ইজরায়েলে বসেছিল মিস ইউনিভার্সের আসর। 



২১ বছর বয়সী হরনাজের জন্ম পাঞ্জাবী পরিবারে। চন্ডীগড়ের মেয়ে পেশায় মডেল, ফিটনেস লাভার ও যোগ ব্যায়ামে পারদর্শী। ইতিমধ্যেই দুটি পাঞ্জাবী ছবিতে অভিনয় করেছেন তিনি, যা মুক্তি পেতে চলেছে ২০২২ সালে। টিনেজ থেকেই মডেলিংয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন হরনাজ। ২০১৭ সালে মিস চন্ডীগড় হয়েছিলেন হরনাজ সান্ধু। এরপর ২০১৮ সালে ফের এমার্জিং স্টার শিরোপা পেয়েছিলেন তিনি। ২০১৯ সালে মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় সেরা বারো প্রতিযোগীর মধ্যে ছিলেন হরনাজ, কিন্তু সে বছর সেরার শিরোপা পেতে ব্যর্থ হন তিনি। এরপর ২০২১ সালে ফের মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় অংশ নেন তিনি। এই বছর সেপ্টেম্বরে মিস ডিভা ইউনিভার্স ইন্ডিয়া খেতাব পান হরনাজ। এরপর মিস ইউনিভার্সের মঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করেন তিনি। লারা দত্তের পর ফের একবার মিস ইউনিভার্স মঞ্চে ভারতের নাম উজ্জ্বল করলেন হরনাজ। 



আরও পড়ুন: 83: কপিল-বলবিন্দরের হাস্যকর মুহূর্ত, পর্দাতেও সেই দৃশ্য, ভিডিও শেয়ার করলেন রণবীর


রবিবার তাঁর মাথায় মিস ইউনিভার্সের মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স মেক্সিকোর অ্যান্ড্রিয়া মেজা। এই প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান ও তৃতীয় স্থান পায় প্যারাগুয়ে ও সাউথ আফ্রিকা। ফাইনাল রাউন্ডে হরনাজকে বিচারকরা জিগেস করেন,'এই প্রজন্মের মেয়েরা জীবনে যে ধরনের অসুবিধার বা চাপের সম্মুখীন হন সে বিষয়ে তাঁদের কী পরামর্শ দেবেন হরনাজ'। উত্তরে হরনাজ বলেন, 'এখন মেয়েরা যে সমস্যার সম্মুখীন সবচেয়ে বেশি হন তা হল নিজের প্রতি বিশ্বাস বজায় রাখা। নিজেরে আলাদা গড়ে তোলাই তোমায় সুন্দর করে তুলবে। নিজেকে অন্যদের সঙ্গে তুলনা করা বন্ধ করে সারা পৃথিবীতে ঘটা অন্যান্য নানা বিষয় নিয়ে কথা বল। নিজের জন্য কথা বল কারণ তোমার জীবনে তুমিই লিডার। আমি নিজেকে বিশ্বাস করি তাই আমি আজ এখানে।' হরনাজের উত্তরই মন জিতে নেয় বিচারকদের। 



 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)