নিজস্ব প্রতিবেদন : 'অ্যায় দিল হ্যায় মুশকিল'-এ কেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খানকে নেওয়া হয়েছে, তা নিয়ে গোটা দেশ জুড়ে জোর চাঞ্চল্য শুরু হয়। যা নিয়ে শেষ পর্যন্ত পাকিস্তানি অভিনেতাকে ভারত ছাড়তে হয়। কিন্তু, শুধু অ্যায় দিল হ্যায় মুশকিলই নয়, এর আগে ‘কাপুর অ্যান্ড সনস’-এও দেখা গিয়েছে ফাওয়াদ খানকে। কিন্তু, ‘কাপুর অ্যান্ড সনস’ নিয়ে পরিচালক করণ জহর এবার কি বললেন জানেন?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন : হাতে আঁচড়, পায়ে বাঁধা শিকল, এ কী অবস্থা অনুষ্কার?


করণ জহর বলেন, ‘কাপুর অ্যান্ড সনস’-এর জন্য প্রথমে পাকিস্তানি অভিনেতাকে নেওয়ার কোনও ইচ্ছা তাঁর ছিল না। ওই সিনেমায় ফাওয়াদ-এর রিল-এর চরিত্রের জন্য ৬ অভিনেতাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। যার মধ্যে ছিলেন সইফ আলি খান, শাহিদ কাপুর, আদিত্য রয় কাপুর, হৃত্বিক রোশন এবং ফারহান আখতাররা। কিন্তু, পর্দায় সমকামী চরিত্রে অভিনয় করতে রাজি হননি বলিউডের কেউই। আর সেই কারণেই শেষ পর্যন্ত বলিউডের তাবড় অভিনেতাদের বাদ দিয়ে, ওই চরিত্রের জন্য মনোনীত করা হয় ফাওয়াদকে। অর্থাত, সমকামী চরিত্রে অভিনয় করতে বলিউডের কেউ হননি বলেই ওই পাক অভিনেতাকে নেওয়া হয় বলে একটি সাক্ষাতকারে স্পষ্ট জানান করণ জহর।


এদিকে উরি হামলা এবং সার্জিক্যাল স্ট্রাইকের পর থেকেই ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সম্পর্ক আরও খারাপ হতে শুরু করে। ওই সময় ভারত ছেড়ে শেষ পর্যন্ত পাকিস্তানে ফিরে যান ফাওয়াদ খান, মাহিরা খান, মাওরা হক্কানেরা।