বিজয় রাণা: সরকারের অন্যায়ের বিরোধীতায় দিল্লি(Delhi) ঘেরাও করেছিলেন কৃষকরা(Farmer Protest)। সেই কৃষকদের খালিস্তানি বলে তোপ দেগেছিলেন কঙ্গনা রানাওয়াত(Kangana Ranaut)। কৃষকদের খালিস্তানি(Khalistani) বলে দাগিয়ে দেওয়ার বিরুদ্ধে এবার সজোরে জবাব দিলেন CISF কর্মী কুলবিন্দর কৌর। বৃহস্পতিবার সাংসদ হিসাবে প্রথমদিন দিল্লি যাচ্ছিলেন কঙ্গনা। সেই সময় চণ্ডীগড় এয়ারপোর্টে কুলবিন্দর কৌর নামে এক সিআইএসএফ জওয়ান (CISF) কষিয়ে থাপ্পড় মারেন কঙ্গনাকে। জানা যায় কৃষক আন্দোলন নিয়ে কঙ্গনার এক অবান্তর বয়ানের কারণেই তাঁকে চড় মারেন ওই মহিলা সিআইএসএফ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- Rachana Banerjee: 'লকেটকে এক হাঁড়ি দই পাঠিয়ে দেব' জিতেই বার্তা রচনার


গত মঙ্গলবারই লোকসভা নির্বাচনে বিপুল ভোটে লোকসভা নির্বাচনে জয়ী হয়েছেন কঙ্গনা রানাওয়াত। হিমাচল প্রদেশে(Himachal Pradesh) তাঁর এলাকা মান্ডিতেই (Mandi) বিজেপি (BJP) প্রার্থী হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন বলিউডের কুইন। ঘরের মেয়েকেই ভোট দিয়ে দিল্লি(Delhi) পাঠাচ্ছেন মান্ডিবাসী। সাংসদ হওয়ার পর বৃহস্পতিবার দিল্লি যাওয়ার সময়ে চণ্ডীগড় এয়ারপোর্টে যখন তিনি বোর্ডিং করতে যান তখনই তাঁকে থাপ্পড় মারেন সিআইএসএফের অফিসিয়াল কুলবিন্দর কৌর। কার্টেন এরিয়া, যেখানে চেকিং করা হয় মহিলাদের, সেখানেই এই বিপত্তি ঘটেছে। সেখানেই ওই সিআইএসএফ কর্মীর সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন কঙ্গনা। তখনই তাঁকে থাপ্পড় মারেন ওই জওয়ান। 


কিন্তু কেন এই আক্রমণ? সিআইএসএফ কর্মী বলেন, কঙ্গনা বলেছিলেন যে '১০০ টাকার বিনিময়ে নাকি মহিলারা আন্দোলনে বসে আছে। সেই আন্দোলনে তখন আমার মা-ও ছিল।' সেই আন্দোলনে অংশগ্রহণকারীদের খালিস্তানি বলেও দাগিয়ে দেন কঙ্গনা। এরপর কেটে গেছে বেশ কয়েকদিন। তবে সেই রাগ ভেতরে পুষে রেখেছেন পঞ্জাবের এই সিআইএসএফ অফিসার। আজ কঙ্গনাকে সামনে পাওয়া মাত্রই সজোরে জবাব দিলেন ওই অফিসার। 



নির্বাচনী প্রচারে কঙ্গনা রানাউত মান্ডির দিকে যাওয়ার সময়  কৃষকরা চণ্ডীগড়ে তাঁর কনভয় আটকে দিয়েছিলেন। ২০২১ সালের ফেব্রুয়ারিতে, আন্তর্জাতিক পপ তারকা রিহানা এক্স-এ (তখন টুইটার) কৃষকদের প্রতিবাদ নিয়ে কেন্দ্রের দিকে তোপ দেগে পোস্ট করেছেন, বলা হচ্ছে, "আমরা এই বিষয়ে কথা বলি না কেন?"


আরও পড়ুন- Kangana Ranaut: চণ্ডীগড়ে চাঞ্চল্য! CISF জওয়ান কুলবিন্দরের থাপ্পড় খেয়ে কাঁদলেন কঙ্গনা...


সেই সময় কঙ্গনা বলেন, 'কেউ এটা নিয়ে কথা বলছে না কারণ তারা কৃষক নয়, তারা সন্ত্রাসবাদী যারা ভারতকে বিভক্ত করার চেষ্টা করছে, যাতে চীন আমাদের দুর্বল ভাঙা জাতিকে দখল করতে পারে এবং এটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের মতো একটি চীনা উপনিবেশে পরিণত করতে পারে। বস, তুমি বোকা, আমরা আমাদের জাতিকে তোমার মতো বিক্রি করছি না'।


প্রসঙ্গত, মান্ডি লোকসভা কেন্দ্র থেকে ৭৪,৭৫৫ ভোটের ব্যবধানে কংগ্রেস প্রতিদ্বন্দ্বী রামপুর রাজ্যের বংশধর এবং রাজ্যের বর্তমান গণপূর্ত মন্ত্রী বিক্রমাদিত্য সিংকে পরাজিত করেন কঙ্গনা। তিনি হিমাচল প্রদেশ থেকে লোকসভায় নির্বাচিত হওয়া মাত্র চতুর্থ মহিলা এবং প্রথম মহিলা যিনি পূর্ববর্তী রাজপরিবারের নন।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)