জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : মাথায় ফেজ টুপি, সঙ্গে লাগানো ময়ূরের পালক, হাতে বাঁশি, কৃষ্ণের বেশে ধরা দিলেন ঋদ্ধি(Ridhi Sen)। পাশে শ্রীরাধার ভূমিকায় শুভশ্রী (Subhashree Ganguly)। সম্প্রতি, মুক্তি পাওয়া ইন্দ্রদীপ দাশগুপ্তের ছবি 'বিসমিল্লা'(Bismillah)র পোস্টারে এভাবেই ধরা দিয়েছেন অভিনেতা ঋদ্ধি সেন এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। কোনও ঝাঁ চকচকে লুক নয় 'বিসমিল্লা'র পোস্টার যেন ক্যানভাসে আঁকা কোনও ছবি। ছবির পোস্টারে বৈষ্ণব নারীর বেশে ধরা দিয়েছেন সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায়। ছবির পোস্টারে দেখা মিলেছে গৌরব চক্রবর্তীর। তবে সানাই হাতে নজর কেড়েছেন কৌশিক গঙ্গোপাধ্যায় (Kaushik Ganguly)। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

জানা যাচ্ছে, ইন্দ্রদীপ দাশগুপ্তের এই ছবিতে 'বিসমিল্লা'র সানাই-এর সঙ্গে মিলে মিশে যাবে বাঁশির সুর। ধর্মনিরপেক্ষতার কথা বলবে এই ছবি। ছবির গল্পে উঠে আসবে মুসলিম পরিবারের ছেলে 'বিসমিল্লা'(ঋদ্ধি)র সঙ্গে ফাতিমা (শুভশ্রী)র সুন্দর একটি রসায়ন। 'বিসমিল্লা' ঋদ্ধির ধ্যানজ্ঞান, ভালোবাসা সবই তাঁর বাদ্যযন্ত্র ঘিরে। তবে শুধু সানাই নয়, বিসমিল্লার ভালোবাসায় মিশে রয়েছে বাঁশির সুর। ছবি প্রসঙ্গে পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত Zee ২৪ ঘণ্টা ডিজাটালকে বলেন, 'এই ছবির বিষয়বস্তু সংগীত। এখানে একজন শিল্পীর জীবনের গল্প উঠে আসবে। এখানে ঐতিহ্যের সঙ্গে আধুনিকতার যে চিরকালীন একটা সংঘাত রয়েছে সেকথাও রয়েছে এই ছবিতে। ছবিতে থাকবে ভালোবাসা আর প্রেমের কথা। ভালোবাসা আর প্রেম, দুটো যে আলাদা সেটাও এখানে দেখানো হবে। শিল্পীর জীবন যে অনন্ত, তাঁর পথ চলা যে অনন্ত সেই গল্প বলবে বিসমিল্লা।' 



আরও পড়ুন-জাতীয় মঞ্চে উজ্জ্বল 'অভিযাত্রিক', বাংলার মান বাঁচালেন যাঁরা



'বিসমিল্লা' ছবিতে শুভশ্রী গঙ্গোপাধ্যায়, ঋদ্ধি সেন, কৌশিক গঙ্গোপাধ্যায়, গৌরব চক্রবর্তী, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায় ছাড়াও রয়েছেন অপরাজিতা আঢ্য, বিদিপ্তা চক্রবর্তী, স্নেহা চট্টোপাধ্যায়, পদ্মনাভ দাশগুপ্ত, অনিন্দিতা রায়চৌধুরী, অগ্নি সেনগুপ্ত, জয়দীপ কুণ্ডু, ইন্দ্রনীল রায়, দেবপ্রতিম দাশগুপ্ত, ঋক দাস সহ অন্যান্যরা। 'বিসমিল্লা'র গল্প ইন্দ্রদীপ দাশগুপ্ত নিজেই লিখেছেন, সিনেমাটোগ্রাফির দায়িত্বে শুভঙ্কর ভার।  এই ছবির জন্য গান লিখেছেন, শ্রীজাত, রিতন সেন। গান গেয়েছেন অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, কৌশিকী চক্রবর্তী, অদিতি মুন্সি, সোহেল মুর্শিদাবাদি, রূপঙ্কর বাগচী, শোভন মজুমদার, দেবর্ষি মুখোপাধ্যায়, অমৃতা সিং, দেবায়ন বন্দ্যোপাধ্যায়। 


প্রসঙ্গত ২৮ জুলাই মুক্তি পাবে 'বিসমিল্লা'র ট্রেলার, সমীরণ দাসের ক্যালিডোস্কোপ প্রযোজিত এই ছবিটি মুক্তি পাবে ১৯ অগস্ট।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)