নিজস্ব প্রতিবেদন : শেক্সপিয়ার বলেছিলেন, ''হোয়াটস ইন আ নেম!'' নামে কীই বা আসে যায়! তবে নাম নিয়েই বিতর্কে জড়ালো পরিচালক সঞ্জয়লীলা বনশালি-র সিনেমা 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি' (Gangubai Kathiawadi)। ছবির নামেই ঘোর আপত্তি মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়ক আমিন প্যাটেল। ছবির নাম বদলের দাবি জানিয়েছেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে নামে কেন আপত্তি আমিন প্যাটেলের?


জানা যাচ্ছে, মহারাষ্ট্রের মুম্বাদেবী বিধানসভা কেন্দ্রের বিধায়ক আমিন প্যাটেল। তাঁর আপত্তি 'কাঠিওয়াড়ি' শব্দেতেই। তাঁর অভিযোগ, কামাথিপুরা এলাকাটি এখন অনেকটাই বদলে গিয়েছে। ওই এলাকা এখন আর ৫-এর দশকের মতো নেই। ওখানকার মহিলারা বর্তমানে ভিন্ন পেশা বেছে নেন। তাই সিনেমায় কামাথিপুরা নাম ব্যবহার করে এলাকাকে ছোট করা হয়েছে। আর এই অভিযোগেই সিনেমার নাম বদলের দাবি তুলেছেন কংগ্রেস বিধায়ক আমিন প্যাটেল। বিষয়টি নিয়ে মহারাষ্ট্র সরকারের হস্তক্ষেপ চেয়েছেন কংগ্রেস বিধায়ক।


আরও পড়ুন-'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'র ভূমিকায় Alia, কে ছিলেন এই 'মাফিয়া কুইন'?



আরও পড়ুন-COVID 19-এ আক্রান্ত সঞ্জয়লীলা বনশালি, বন্ধ Gangubai Kathiawadi-র শ্যুটিং


এদিনে ইতিমধ্যেই ঘোষণা হয়েছে সিনেমা মুক্তির দিন। আগামী ৩০ জুলাই মুক্তি পেতে চলেছে আলিয়া ভাট অভিনীত ঞ্জয়লীলা বনশালি-র সিনেমা 'গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি'(Gangubai Kathiawadi)।  হুসেন জাইদির বিখ্যাত উপন্যাস 'মাফিয়া কুইন অফ মুম্বই' অবলম্বনে তৈরি হয়েছে এই ছবি। যেখানে উঠে আসবে মাফিয়া কুইন গাঙ্গুবাই-এর কথা। তবে নাম নিয়ে ওঠা বিতর্কের বিষয়ে এখনও মুখ খোলেননি সঞ্জয়লীলা বনশালি।