শতরূপা কর্মকার: বলিউডে বহিরাগতদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হয়, সেটা নিয়ে আগেই সরব হয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। সম্প্রতি আর্মচেয়ার এক্সপার্ট পডকাস্টে নানান অজানা কথা শ্রোতাদের সামনে তুলে ধরে চর্চায় রয়েছেন প্রিয়াঙ্কা। বলিউড ছেড়ে হলিউডেই কেন পাকাপাকি ভাবে চলে গেলেন? তিনি সেই কথাও সামনে এনেছেন তিনি। তাঁকে বলিউড থেকে তাড়িয়ে দেওয়া হয়েছিল! সেই বক্তব্য ভাইরাল হওয়ার পরেই উঠে আসছে আরও অনেক তথ্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বলিউডের মাফিয়া রাজ কীভাবে অভিনেতা-অভিনেত্রীদের কেরিয়ার ধ্বংস করে এর একটা নমুনা মাত্র প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কাকে সাপোর্ট করে নিজেদের অভিজ্ঞতা শেয়ার করেছেন কঙ্গনা রানাওয়াত, অমল মালিক ও প্রিয়াঙ্কার বোন মীরা চোপড়া। মীরা বলেন, "বলিউডে কোনও বহিরাগত যত বড়ই অভিনেতা হোক না কেন বা যতই সাফল্য পাক, শেষ পর্যন্ত তাঁকে বহিরাগত হিসেবেই ধরা হয়। চক্রান্ত করে তাঁদের বলিউড থেকে তাড়িয়ে দেওয়া হয় যদি এই মাফিয়াদের নিয়ম কেউ না মানে। তবে প্রিয়াঙ্কার সাফল্য এদের মুখে একটা জোরে চড় মেরেছে"। শুধুমাত্র অভিনেত্রী হিসেবেই নয় আরও নানান ক্ষেত্রে সফল তিনি। তাঁর হেয়ারকেয়ার ব্র্যান্ড ছাপিয়ে গিয়েছে অন্যান্য সিলিব্রেটিদের ব্র্যান্ডকেও। দ্বিতীয় স্থানে রয়েছে তাঁর ব্র্যান্ড 'আনোমালি'।


আরও পড়ুন: Salman Khan: ১৩ মে ইস্টবেঙ্গলে সলমান, দেখা করতে পারেন মুখ্যমন্ত্রীর সঙ্গেও


ওই পডকাস্টে প্রিয়াঙ্কা দাবি করেছেন, বলিউডে তাঁকে কোণঠাসা করে দেওয়া হয়েছিল, তাঁকে কাজ দিতে রাজি ছিল না কেউ। কার্যত ব্যান করা হয়েছিল তাঁকে। বলিউডে মতবিরোধ ও পলিটিক্স ঘিরে বিরক্ত হয়ে উঠেছিলেন 'দেশি গার্ল'। তাই দেশ ছাড়তে বাধ্য হন তিনি। তাঁকে সমর্থন করে কঙ্গনা বলেন, "সবাই জানে করণই তাঁকে ব্যান করেছিল।"



হলিউডে পাকাপাকি ভাবে চলে যাওয়ার প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, তিনি যখন বলিউডে টিকে থাকার জন্য চেষ্টা চালাচ্ছিলেন তখনই অঞ্জুলা আচার্য হলিউডে একটি মিউজিক ভিডিয়োর কথা বলেন। সেই সময়ের কথা মনে করে প্রিয়াঙ্কা অকপট সুরে বলেন,"এই মিউজিক ভিডিয়ো আমায় পৃথিবীর অন্যপ্রান্তে কাজ করার সুযোগ করে দেয়। বলিউডে কাজ পেতে গেলে সেই সময় আমায় আপত্তিকর পরিস্থিতির মুখে পড়তে হত যা আমি চাইনি। তাই আর কিছু না ভেবে আমি আমেরিকা চলে আসি।"


আরও পড়ুন: Priyanka Chopra: 'কালো বলে আমাকেও রং মাখিয়ে সাদা করা হয়েছিল'!


প্রিয়াঙ্কার এই কথার সমর্থন করে ট্যুইট করেন অমল মালিক। তিনি বলেন,'আমি রোজ এই ঘটনার মুখে পড়ি। ফ্যানেরা আমায় জিগ্যেস করেন কেন আমি আর বেশি সিনেমায় গান গাই না? এটাই তার কারণ।'


 



প্রিয়াঙ্কা চোপড়া হলিউডে মিউজিক ইন্ডাস্ট্রিতে ২০১২ সালে 'ইন মাই সিটি' দিয়ে আত্মপ্রকাশ করেন। হলিউডে  তাঁর ডেবিউ হয়েছিল 'কোয়ান্টিকো'র মাধ্যমে। খুব শীঘ্রই তাঁকে দেখা যাবে 'লাভ এগেইন' ও  ওয়েব সিরিজ 'সিটাডেল'-এ। এছাড়াও চলতি বছর বলিউডে, ফারহান আখতারের 'জি লে জারা' সিনেমাতে দেখা যাবে প্রিয়াঙ্কাকে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)