নিজস্ব প্রতিবেদন : চলে গেলেন জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক নিশিকান্ত কামাত। মাত্র ৫০ বছরেই শেষ হল দৃশ্যম-খ্যাত পরিচালকের পথ চলা। হায়দরাবাদের একটি হাসপাতালে সোমবার মৃত্যু হয় নিশিকান্ত কামাতের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমার সকাল থেকেই নিশিকান্ত কামাতের শরীর নিয়ে জল্পনা শুরু হয়। চলচ্চিত্র পরিচালক মিলাপ জাভেরি ট্যুইট করে নিশিকান্ত কামাতের মৃত্যুর খবর জানান। পরে তিনি আবার জানান, নিশির অবস্থা সঙ্কটজনক। তবে সেই খবর বেশিক্ষণ স্থায়ী হয়নি। সোমবার বিকেল গড়াতে না গড়াতেই শেষ হয়ে যায় নিশিকান্ত কামাতের জীবনের সঙ্গে লড়াই।


বেশ কয়েকদিন ধরেই লিভারের (সিরোসিস অফ লিভার) অসুখে ভুগছিলেন দৃশ্যমের পরিচালক। সম্প্রতি তাঁকে হায়দরাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। তবে গুরুতর হলেও, তাঁর চিকিতসা চলছিল পুরোদমে। 


 




২০০৫ সালে মারাঠি সিনেমা দিয়ে কেরিয়ার শুরু করেন নিশিকান্ত কামাত। নিশিকান্তের ডোম্বিভালি ফাস্ট নামের ওই সিনেমা ঘিরে সে বছর মারাঠি দর্শকদের মধ্যে প্রবল উতসাহ চোখে পড়ে। ডোম্বিভালি ফাস্টের জন্য ২০০৬ সালে জাতীয় পুরস্কারও পান নিশিকান্ত। এরপর ২০১৫ সালে মালায়লম সিনেমার রিমেক হিসেবে দৃশ্যম তৈরি করেন নিশিকান্ত। অজয় দেবগন, তব্বু, সিরিয়া সরণ এবং ইশিতা শেঠের ওই সিনেমা দর্শকদের নজর কাড়ে। দৃশ্যম-এর পাশাপাশি মাদারি, রকি হ্যান্ডসামের মতো ছবিও তৈরি করেন এই চলচ্চিত্র পরিচালক।