শতরূপা কর্মকার: গরমের ছুটিতে হোমওয়ার্কের পাশাপাশি ছুটি কাটানোর অন্য একটা উপায় ছিল কমিকস পড়া। তপ্ত দুপুরে স্নান খাওয়া সেরে মা যখন ভাতঘুম দিত তখন খেলার সঙ্গী হতো নন্টে ফন্টে। ছোট ছোট দুই ছেলে হোস্টেলে থাকে। তাঁদের হোস্টেলে থাকার সেই সব কান্ডকীর্তি নিয়েই গল্প জমে উঠত। ছোটবেলায় নন্টে ফন্টে পড়েনি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। বলা যেতে পারে গরমের ছুটির দোসর ছিল নন্টে-ফন্টে আর কেল্টু দা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তবে এই প্রথমবার বড় পর্দায় আসতে চলেছে নারায়ণ দেবনাথের নন্টে ফন্টে। কমিকস নিয়ে বাংলা সিনেমায় প্রথম ফিচার ফিল্ম। নন্টে ফন্টের দুষ্টুমি এবার চাক্ষুষ করা যাবে। গল্পের শুরুই হয় নন্টে ফন্টের দুষ্টুমি দিয়ে। হিরাগঞ্জ আর মতিগঞ্জ, দুই আলাদা জায়গা হলেও সেখানকার বাসিন্দাদের প্রাণ ওষ্ঠাগত হয়ে উঠেছে। ব্যাপারটা কী? ১২ বছরের দুই পুঁচকে নন্টে-ফন্টের তাণ্ডবে জেরবার সবাই। নিত্যদিন নতুন নতুন উপায়ে সকলকে উত্ত্যক্ত করে আনন্দ পায় তাঁরা। শেষে অতিষ্ঠ হয়ে হাতী স্যারের হোস্টেলে পাঠানোর সিদ্ধান্ত নেয় তাঁদের পরিবার। অগত্যা দুই পুঁচকের ঠাঁই হয় হোস্টেলে আবার একই ঘরে।


আরও পড়ুন: Arnab-Ipsita: মনোমালিন্য ভুলে একসঙ্গে অর্ণব-ইপ্সিতা, এবার পরিবারে নতুন সদস্যের আগমন...


সেখান থেকেই ঘুরতে থাকে গল্পের মোড়। শুরু হয় দুজনের লড়াই। কে বড়ো? নন্টে যেমন ফন্টেকে জব্দ করতে চায় , তেমনি ফন্টেও বুদ্ধি আঁটে কীভাবে নন্টেকে শায়েস্তা করবে। আবার তাঁরা একসঙ্গে বুদ্ধি খাটিয়ে জব্দ করে কেল্টুকে। হোস্টেলের মনিটার কেল্টুদা নন্টে-ফন্টের থেকে বেশ কয়েক বছরের বড়ো। কেল্টুদা সবার খাবার ঝেড়ে খায়, মিথ্যে কথা বলে তাঁদের হাতী স্যারের কাছে মারও খাওয়ায়। তবে নন্টে - ফন্টেকে জব্দ করতে গিয়ে  নিজেই ফেঁসে যায়। আর এসব করতে গিয়েই তাঁরা ধরে ফেলে চোর, কাঁকড়াকে। চোর ধরে হাতী স্যারের বাহবা কুড়োয় নন্টে-ফন্টে।


কাঁকড়া আসলে ড্রাগনের পরিবারের এক অন্যতম সদস্য। আর এই ড্রাগন হল চুরি বিদ্যার গুরুদেব। ঘটনাচক্রে হাইজ্যাক হয়ে যাওয়া একটা বাস গিয়ে পরে এই ড্রাগনের খপ্পরে। বাসভর্তি লোকের শুরু হয় চুরি বিদ্যার ট্রেনিং। ফলে সকলকে বাঁচাতে ময়দানে নামে নন্টে-ফন্টে। নারায়ণ দেবনাথের কমিক অবলম্বনে কাহিনির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন  অম্লান মজুমদার। সঙ্গীতের দায়িত্বে রয়েছেন অনুপম রায় ও পরিচালনায় অনির্বান চক্রবর্তী।


আরও পড়ুন: Arora Sisters: নসট্যালজিক ছবি! দেখুন তো সাদাকালো ছবিতে কারা এই দুই গ্ল্যামারাস ডিভা...


অভিনয়ে রয়েছেন পরান বন্দ্যোপাধ্যায়, অম্লান মজুমদার, শুভাশিস মুখার্জী, সুমিত সমাদ্দার, লামা, কাঞ্চনা, বিশ্বজিৎ চক্রবর্তী, পার্থসারথি দেব, পুলকিতা, সোহম বসু রায় চৌধুরী, সোহম বোস, কৃষ্ণ ব্যানার্জী, মনোজ্যোতি মুখার্জী,  নিমাই ঘোষ, ইত্যাদি। গরমের ছুটির মাঝেই ১৯ মে মুক্তি পেতে চলেছে নন্টে-ফন্টে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)