ওয়েব ডেস্ক: একটা সিনেমায় বলতে একজন অভিনেতার পারিশ্রমিক কত হতে পারে?আমাদের সলমন-শাহরুখ-অক্ষয় থেকে হলিউডের লিওনার্দো দ্য ক্যাপ্রিও-জেনিফার লরেন্স। এঁদের ভক্তকূলের জোর এতটাই বেশি যে এঁদের পারিশ্রমিকও আকাশছোঁয়া। কিন্তু এখন যে অভিনেতার কথা বলব তাঁর পারিশ্রমিককে ডায়লগ অনুযায়ী ভাগ করে যা দাঁড়াবে সেটা শুনলে চোখকপালে ওঠার জোগাড় হবে।


আরও পড়ুন- যে বিশ্বখ্যাত অভিনেতা অস্কারে লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কারের সম্মান পাচ্ছেন


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিনেমার নামটা আগে বলে নেওয়া যাক। টার্মিনেটর টু-জাজমেন্ট ডে। ১৯৯১ সালে সায়েন্স ফিকিশন অ্যাকশন থ্রিলার এই সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেন আর্নল্ড শোয়ার্জনেগার। ১৯৮৪ সালে টার্মিনেটর-এর দুরন্ত বক্স অফিস সাফল্যের পর ৭ বছর পর দ্বিতীয় পার্ট মুক্তি পায়।



পুরো সিনেমা জুড়ে 'মেশিন মানব' আর্নল্ড নানা কীর্তি করেন। আর্নল্ডই ছিলেন ছবির প্রধান চরিত্রে। কিন্তু চরিত্রের প্রয়োজনে টার্মিনেটর-এর চরিত্রে আর্লন্ড খুব কম ডায়লগ দেন। দু একটা ছোটখাটো ডায়লগ ছাড়া পুরো সিনেমাটতে খুব একটা মুখই খোলোনি আর্নল্ড। একমাত্র স্পষ্ট করে মুখ খুলে টার্মিনেটর হিসেবে আর্নল্ড বলেছিল, হাস্তা লা ভিস্তা, বেবি (Hasta la vista, baby)।  দেখা যায় ডায়লগ হিসেবে এই সিনেমায় ২১ হাজার মার্কিন ডলার নিয়েছেন। মানে একটা শব্দের জন্য আর্নল্ডের পারিশ্রমিক ছিল ১৪ লক্ষ টাকা। আজ থেকে বছর ২৫ আগে এত পারিশ্রমিক! ভাবা যায়।