শতরূপা কর্মকার: বক্স অফিসে ঝড় তুলেছে মণিরত্নম পরিচালিত 'পোন্নিয়িন সেলভান ২'। চলতি বছরের সবচেয়ে প্রতীক্ষিত ছবির মধ্যে একটি 'পোন্নিয়িন সেলভান ২'। বক্স অফিসে কামাল করবে প্রত্যাশা ছিলই। সেই মতোই মুক্তির মাত্র ৩ দিনের মধ্যেই তুলে ফেলেছে ৮০ কোটি টাকা। সপ্তাহের শেষে সোমবারের মধ্যেই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে এই ছবি। এখনও অবধি মোট আয় ১০৫.০২ কোটি টাকা। তবে বিশ্বজুড়ে ইতোমধ্যেই ২০০ কোটি আয় করেছে 'পোন্নিয়িন সেলভান ২'। জানিয়েছে  এই ছবির প্রোডাকশন হাউস লাইকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



শুক্রবার, ২৮ এপ্রিল মুক্তি পেয়েছে ‘পোন্নিয়িন সেলভান ২’। ছবির মূল কাহিনি দক্ষিণ ভারতের ইতিহাস ঘিরে। অষ্টম শতকে চোল সাম্রাজ্যের ওঠাপড়া এবং সিংহাসন দখলের লড়াই ঘিরেই আবর্তিত হয়েছে ছবির প্রক্ষাপট। ঐতিহাসিক কাহিনির এই ছবির প্রথম ভাগ  বিশ্ব জুড়ে দাপিয়ে ব্যবসা করেছিল। মুক্তির মাত্র ৭ দিনের মধ্যেই বক্স অফিসে ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছিল ‘পোন্নিয়িন সেলভান ১’। তবে শেষ পর্যন্ত বিশ্বজুড়ে মোট ৫০০ কোটি আয় করেছিল।


আরও পড়ুন: Parineeti Chopra-Raghav Chadha Wedding: বাগদান সারছেন এ মাসেই! পরিণীতি ও রাঘবের বিয়ে কবে?


বানিজ্যিক দিক থেকে আগের ছবির রেকর্ড ভাঙবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। ফিল্মের টার্গেট ডেমোগ্রাফিক হল তামিলনাড়ুতে কল্কি কৃষ্ণমূর্তির মহাকাব্যিক উপন্যাস এখনও জনপ্রিয়। তাই তামিলনাড়ু থেকেই সবচেয়ে বেশি আয়ের অনুমান করছেন বিশেষজ্ঞরা। মূলত তামিলনাড়ুতে ব্যাপক সাড়া ফেলেছে পিএস ২। দর্শক সমাগমের ভিত্তিতে সোমবারেও তামিলনাড়ুতে ৫৮.০৪ শতাংশ দর্শক ‘পোন্নিয়িন সেলভান ২’ দেখতে গিয়েছেন তা লক্ষ্য করা গিয়েছে। তবে হিন্দি ভাষাতেও এর জনপ্রিয়তা লক্ষ্য করার মতো। ১৪.২১ শতাংশ দর্শক হিন্দি ভাষাতে রেকর্ড হয়েছে। এছাড়াও মালয়লমে ৩৪.৩৯ শতাংশ ও তেলুগুতে ২৫.৬৬ শতাংশ দর্শক সমাগম হয়েছিল। 


 


ফিল্ম ট্রেড অ্যানালিস্ট মনোবালা বিজয়বালান বলেন যে, এই ছবি তামিল ভাষার শ্রেষ্ঠ দুটি ছবি 'বিস্ট' ও 'ভারিসু'-র লাইফটাইম কালেকশনকেও ছাপিয়ে যাবে। তামিল ভাষায় 'বিস্ট' আয় করেছিল ১৫৩.৬৪ কোটি টাকা ও 'ভারিসু'আয় করেছিল ১৯৫.২০ কোটি টাকা। আর কিছুদিনের মধ্যেই এই রেকর্ডও 'পোন্নিয়িন সেলভান ২' ভেঙে ফেলবে বলে মনে করছেন তিনি। 


আরও পড়ুন: Met Gala 2023: জমজমাট মেট গালা ২০২৩ মঞ্চ! আলিয়ার অভিষেক, নজরে প্রিয়াঙ্কা-নিক জুটি


ছবিতে অভিনয় করেছেন ঐশ্বর্য রাই বচ্চন, বিক্রম, কার্থি, তৃষা কৃষ্ণণ ও অন্যান্য অভিনেতারা। এই ছবিটি নিয়ে দর্শকদের মধ্যে ভালই উন্মাদনা দেখা যাচ্ছে।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)