নিজস্ব প্রতিবেদন: ইনস্টাগ্রামে ভারতের ধনী সেলিব্রেটিদের তালিকায় শীর্ষে প্রিয়াঙ্কা চোপড়া ও বিরাট কোহলি। ইনস্টাগ্রামে স্পনসরড পোস্টের মাধ্যমে বিপুল টাকা আয় করেন তারকারা। সেই তালিকাতে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়াও। পিছিয়ে নেই ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কও। সোশ্যাল মিডিয়ায় কোটি কোটি ফলোয়ারদের হাতিয়ার করে প্রচুর টাকা আয় করেন দুই তারকা। সেই টাকার অঙ্ক শুনলে সাধারণ মানুষের চোখ কপালে উঠবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রতি বছর রিচ লিস্ট-এর মাধ্যমে ইনস্টাগ্রামের মাধ্যমে সবচেয়ে বেশি আয় করা সেলিব্রেটিদের তালিকা প্রকাশ করে সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট সংস্থা Hopper HQ। এবছরে সেই তালিকায় রয়েছেন ভারতের দুই সেলেব। আর এঁরা হলেন বিরাট কোহলি ও প্রিয়াঙ্কা চোপড়া। স্পনসরড পোস্টে কোনও সংস্থার বিজ্ঞাপন করার বদলে টাকা পান সেলিব্রেটিরা। জানা গিয়েছে, প্রতিটি স্পনসরড পোস্টের জন্য প্রায় ১.৮৬ কোটি টাকা পারিশ্রমিক নেন প্রিয়াঙ্কা। আর নেবেন নাই বা কেন। ইনস্টাগ্রামের 'মোস্ট ফলোড অ্যাকাউন্ট'-এর অ্যাওয়ার্ড তাঁর ঝুলিতে। ইনস্টাগ্রামে ৪.৩ কোটি ফলোয়ার প্রিয়াঙ্কা চোপড়া জোনাসের। হলিউডে সাফল্যের পর ভারতের পাশাপাশি আন্তর্জাতিক ফলোয়ারের সংখ্যাও বেড়েছে। ফলে, প্রিয়াঙ্কার পোস্টের মাধ্যমে বিজ্ঞাপন করতে পিছপা হচ্ছে না বহুজাতিক সংস্থাগুলি। 


আরও পড়ুন-'মেরিলিন মনরো' মোমেন্টে! বেজায় বিড়ম্বনায় শিল্পা



অন্যদিকে পোস্ট প্রতি প্রায় ১.৩৫ কোটি টাকা নেন বিরাট কোহলি। সোশ্যাল মিডিয়ায় নিয়মিত পোস্ট করার জন্য 'মোস্ট এনগেজড অ্যাকাউন্ট'-এর অ্যাওয়ার্ডও পান তিনি। তবে, এই টাকার অঙ্ক শুনে চোখ কপালে তোলার কিছু নেই। ইনস্টাগ্রামের এই তালিকায় অনেকের তুলনায় এই টাকার পরিমাণ নেহাতই কম। রিয়েলিটি শো তারকা কিম কার্দেশিয়ান পোস্ট-পিছু প্রায় ৭ কোটি টাকা পারিশ্রমিক নেন। এ বছরের তালিকার শীর্ষে মডেল ও ব্যবসায়ী কাইলি জেনার।  


আরও পড়ুন-অক্ষয়ের পর এবার অমিতাভ, অসমের বন্যা দুর্গতদের জন্য এই পরিমান টাকা অনুদান হিসাবে দিলেন অভিনেতা