জি ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সারা বিশ্বের প্রভাবশালী ১০০ জন নারীর তালিকা তৈরি করেছে ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (BBC)। নিজ নিজ কাজ ও সামাজিক প্রতিষ্ঠায় ছাপ রাখা নারীরা জায়াগ করে নিয়েছেন এই তালিকা। অভিনেতা, সাংবাদিক, লেখিকা, সমাজকর্মী বিভিন্ন পেশার মানুষ রয়েছে সেখানে। আর সেই ১০০ জন সেরার মধ্য়ে প্রিয়াঙ্কা চোপড়া। কেবল প্রিয়াঙ্কা নন, অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ার সিরিশা বন্দলা, বুকার-জয়ী লেখক গীতাঞ্জলি শ্রী এবং সমাজকর্মী স্নেহা জাওয়ালেও রয়েছে সেই তালিকায়। অর্থাৎ মোট ৪ ভারতীয় নারী প্রভাবশালীর তালিকায়? 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Urfi Javed : 'বিছানায় আপনি ঠিক কেমন?' প্রশ্নে উর্ফি বললেন...


গতবারে যে ১০০ জন নারী সেরার শিরোপা পেয়েছিল এই প্রথমবার বিবিসি তাদের উপরই দায়িত্ব দিয়েছিল ২০২২ সালের তালিকায় স্থান পাওয়ার যোগ্য মনে হয় এমন নারীদের মনোনয়ন করতে। ২০০২ সালে বলিউডে ডেবিউ করেছেন প্রিয়াঙ্কা। মিস ওয়ার্ল্ডে খেতাব জয়ী এই অভিনেতা ইতোমধ্যে হলিউডেও নিজের জায়গা পাকা করেছেন। এখন পর্যন্ত ৬০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। শুধু অভিনয় নয় জীবনের নানা ক্ষেত্রে সফল দেশি গার্ল। প্রযোজনা সংস্থা, হোটেল, হেয়ারকেয়ার ব্র্যান্ডের ব্যবসা রয়েছে তাঁর। শিশুদের অধিকার এবং মেয়েদের শিক্ষার জন্য কাজ করেন প্রিয়াঙ্কা। 


এশিয়ান অভিনেতা হিসাবে ২০১৫ সালে কোয়ান্টিকো সিরিজে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যায় প্রিয়াঙ্কাকে। এরপর ১০০-র তালিকায় গায়িকা বিলি ইলিশ, অভিনেত্রী এবং প্রতিবন্ধী কর্মী সেলমা ব্লেয়ার এবং হলিউড আইকন রিটা মোরেনোর পাশে নিজের নাম রাখা প্রশংসার দাবি রাখে। 



আরও পড়ুন, Mia Khalifa| Bogg Boss 16: বিগ বসে মিয়া খালিফার ওয়াইল্ডকার্ড এন্ট্রি! ভাইরাল অ্যাডল্ট স্টারের জবাব


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)