নিজস্ব প্রতিবেদন :   সিকিম রাজ্যকে 'হিংসাত্মক' আখ্যা দিয়ে বিতর্কের শিরোনামে উঠে এসেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। এবারও আরও এক উত্তর-পূর্ব রাজ্যের বিতর্কের সূত্রপাত করলেন পিগি চপস। সৌজন্য, অসমের পর্যটনের ক্যালেন্ডার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রিয়াঙ্কা চোপড়াই অসম পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর। আর সেই ব্র্যান্ড অ্যাম্বাসাডরকে ঘিরেই কিনা যত বিতর্ক। সম্প্রতি, অসমের পর্যটনের একটি ক্যালেন্ডার লঞ্চ করেন প্রিয়াঙ্কা। সেখানে ছবিতে প্রিয়াঙ্কার 'বক্ষবিভাজিকা' স্পষ্ট। আর তাতেই সরগরম অসম। জল গড়িয়েছে বিধানসভার অধিবেশন পর্যন্ত। 'স্পল্প পোশাকে' অসম সংস্কৃতির অপমান করেছেন প্রিয়াঙ্কা। এমনই অভিযোগ তুলেছেন কংগ্রেস বিধায়ক নন্দিতা দাস ও রূপজ্যোতি কুর্মি। 


বিধায়ক রূপজ্যোতি কুর্মি বলেন, '' সরকারের উচিত অসমের সংস্কৃতিকে সম্মান দেখানো। ফ্রক অসমের পোশাক নয় এবং ক্যালেন্ডারের ছবিটা বিশেষ রুচিশীলও নয়। কীভাবে অসমের সংস্কৃতিকে ধরে রাখা যায় সেবিষয়ে সরকারের নজর রাখা উচিত। ছবিতে প্রিয়াঙ্কাকে মেখলা পরানো যেত। আমরা এই ক্যালেন্ডারের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি।''



পাশাপাশি অসম পর্যটনের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসাবে প্রিয়াঙ্কাকে সরানোর দাবিও তুলেছে কংগ্রেস। প্রিয়াঙ্কার বদলে কোনও সেরাজ্যের কোনও অভিনেতা-অভিনেত্রীকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর করার দাবিও তুলেছে কংগ্রেস।


যদিও অসম পর্যটন দফতরের তরফে বলা হয়েছে, এই পোশাকে তারা খারাপ কিছুই দেখছেন না। আন্তর্জাতিক স্তরে অসমের পর্যটনকে তুলে ধরতে এই ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে।