সৌরভ পাল 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আমি কি তোমায় বিরক্ত করছি? বলে দিতে পারো তা আমায়... প্রেমিক বাঙালির মননে ‘জাতীয় সঙ্গীতে’র মতো বেজে চলেছে ‘দৃষ্টিকোণ’ ছবির এই গান। অনুপম রায়ের ‘লক্ষ্মীটি’  গেয়েই প্রেমের লক্ষ্যভেদে তৈরি লাখো কোটি নবীনপ্রাণ। ‘কথার শব্দ দূষণ’ থামিয়ে প্রেমিক মন এখন ‘যাকে ভালবাসে’ তাকেই প্রশ্ন করছে, বিরক্ত করছি কি না! সোজা প্রশ্নে পথ হারিয়েছে উত্তরও!


খুব সহজেই হ্যাঁ অথবা না-তে উত্তর নয়, আসল প্রত্যুত্তর কী হতে পারে? যখন হন্যে হয়ে ছোটাছুটির মধ্যে ধাক্কাধাক্কি চলছে মনে-মনে, তখনই ধাঁধার সমাধান করলেন বর্ধমানের দ্বীপান্বিতা।প্রিয় অনুপম রায়ের অতিপ্রিয় ‘লক্ষ্মীটি’ গানের একটা অভাবনীয় প্রত্যুত্তর রচনা করলেন ইংরাজি সাহিত্যের এই ছাত্রী। 


আমি কি তোমায় বিরক্ত করছি? এই গানের প্রত্যুত্তরে দ্বীপান্বিতা লিখেছেন-  তুমি যে আমায় খুব বিরক্ত করছো/ বলেছি কি আমি তা তোমায়/ হয়তো প্রয়োজন ভীষণ ভাবে/ আমি ভুলতেই পারছি না তাই...। শুধু লেখাই নয়, বন্ধুদের সহযোগিতায় তা রেকর্ড করে ইউটিউব-এও আপলোড করেন তিনি। এরপরই তা ভাইরাল। ২৪ এপ্রিল ওই গান আপলোড হওয়ার পর সপ্তাহের মধ্যেই সাড়ে ৪ লক্ষের বেশি মানুষ তা শুনেছেন।  


যেখানে, ইউটিউব-এ আপলোড হওয়ার ২৫ দিন পর ‘আমি কি তোমায় বিরক্ত করছি’ ১২ লাখ ৯৩ হাজার ভিউ হয়েছে সেখানে দ্বীপান্বিতার গান ৯ দিনেই ৪ লাখ ৬৫ হাজারের উপর ভিউ পেয়েছে। একই সঙ্গে দ্বীপান্বিতার গান পৌঁছে গিয়েছে মুঠো ফোনেও। হোয়াটসঅ্যাপ থেকে মেসেঞ্জার, বর্ধমানের দ্বীপান্বিতা এখন সর্বত্র বিরাজমান।



কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রী দ্বীপান্বিতা ভট্টাচার্যের কথায়, “আমার মনে হয়েছে গানটায় (আমি কি তোমায় বিরক্ত করছি?) ভীষণ অভিমানের কথা বলা হয়েছে। মন খারাপ সবারই হয়, তবে এখন অনুভূতি গুলি মূল্যহীন হয়ে যাচ্ছে।”  


কলেজের ক্যাম্পাস থেকে যে গান হাঁটি হাঁটি পা পা করে গানের দুনিয়ায় সারা ফেলল, তা নিয়ে অনুভূতি কেমন? দ্বীপান্বিতার সাফ কথা, 'আমি খুশি'। সুযোগ পেলে সিনেমায় প্লে-ব্যাক করবেন, সে কথাও অবলীলায় জানিয়েছেন তিনি।