নিজস্ব প্রতিবেদন: করোনা দ্বিতীয় ঢেউয়ে চিন্তিত সাধারণ মানুষ। প্রতিদিনই দৈনিক সংক্রমণ বা মৃত্যুর সংখ্যায় রেকর্ড গড়ছে দেশ। লাগাম টানা যাচ্ছে না রাজ্যেও। কার্যত লকডাউনের পথে হেঁটেছে বাংলা। এরই মধ্যে করোনা আক্রান্তদের হাহাকার। হাসপাতালে মিলছে না বেড, অক্সিজেন, রক্ত সব নিয়েই চারিদিকে চলছে কালোবাজারি। বিশিষ্টরা যে যার সাধ্যমতো সাহায্য় করছেন সাধারণ মানুষকে, পাশে থাকছেন নিঃস্বার্থভাবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:কাকার মৃত্যুর পর হাসপাতালে ১৮ লাখের বিল, মুখ্যমন্ত্রীর কাছে বিচার চাইলেন Saheb


করোনার ভয়াবহতা দিন দিন বাড়ছে। করোনা আক্রান্ত এক বৃদ্ধা, বিজয়গড়ের বাসিন্দা সাহায্য চেয়ে ফোন করেন নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্তকে। তিনি সঙ্গে সঙ্গে পৌঁছন বৃদ্ধার বাড়িতে। তাঁর ছেলেও আক্রান্ত ছিলেন। বেসরকারি হাসপাতালেও ঘুরেছেন তবে বেড জোটেনি বৃদ্ধার। খবর পৌঁছয় সিঙ্গাপুরে, ঋতুপর্ণা সেনগুপ্তর কাছে। তিনি কথা বলে এম আর বাঙুরে ভর্তি করার ব্যবস্থা করে দেন। বৃদ্ধার ওষুধপত্রর ব্যবস্থা করছেন অভিরূপ নিজে। নিয়মিত যোগাযোগ রাখছেন ঋতুপর্ণা। এছাড়াও দক্ষিণ কলকাতার করোনা আক্রান্তদের বিনামূল্যে খাবার পৌঁছে দিচ্ছেন তাঁরা।



আগের বছর করোনা আবহে নিজের ব্যক্তিগত সহকারির স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে করোনা আক্রান্তদের বাড়িতে খাবার পৌঁছে দিয়েছিলেন। এবারও 'প্রয়াস'-র সঙ্গে মিলে কাজ করছেন অভিনেতা। বিশেষভাবে সক্ষম মানুষদের টিকা দেওয়ার জন্য ইতিমধ্যেই ঋতুপর্ণা কথা বলেছেন এক বেসরকারি হাসপাতালের সঙ্গে। খুব তাড়াতাড়ি এই কাজটিও সেরে ফেলবেন অভিনেত্রী। বেশকিছুদিন আগে নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন, তবে আপাতত তিনি সুস্থ। ছেলে, মেয়ে ও স্বামীর সঙ্গে সিঙ্গাপুরে সময় কাটাচ্ছেন অভিনেতা (Rituparna Sengupta)।