জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্কারের(Oscars 2024) মঞ্চে ফের ভারতীয় ছবির ঝলক। গতবার দুটি অস্কার পেয়েছে ভারতীয় ছবি আরআরআর(RRR)। এসএস রাজামৌলি পরিচালিত জুনিয়র এনটিআর এবং রামচরণ অভিনীত আরআরআর ফের একবার ভেসে উঠল অস্কারের মঞ্চে। ভারতীয় সময় সোমবার ভোর ৪টেয় শুরু হয় ৯৬ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। সেখানেই ফের এই বছর মঞ্চে দেখা যায় আর আর আর-এর ঝলক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- John Cena| Oscars 2024: ৫০ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি, উলঙ্গ হয়ে অস্কারের মঞ্চে জন সিনা, কিন্তু কেন?


গত বছর সেরা সঙ্গীতের জন্য অস্কার পায় নাটু নাটু। এবছর সেরা সঙ্গীতের পুরস্কার ঘোষণার সময় ফের ভেসে উঠল RRR-র ঝলক। ব্যাকগ্রাউন্ড স্ক্রিনে দেখা গেল রামচরণ এবং জুনিয়র এনটিআরের নাটু নাটুর নাচের ঝলক। গতবারের সেরাকে সঙ্গে রেখেই এই বছরের সেরা সঙ্গীতের পুরস্কার ঘোষণা করা হল অস্কারের মঞ্চে।



গত বছর ছিল অস্কারের মঞ্চে ভারতীয়দের অন্যতম সেরা বছর। আরআরআর ছবির নাটু নাটু গানের জন্য অস্কার পান এই গানের সংগীত পরিচালক এম এম কীরাবাণী ও গীতিকার চন্দ্রবোস। অস্কারের মঞ্চে নাটু নাটু গানটি পারফর্ম করেন এই গানে দুই গায়ক রাহুল সিপলিগঞ্জ ও কালাভৈরব। এই গানের সঙ্গে ডলবি থিয়েটারে উপস্থিত তারকাদের পরিচয় করিয়ে দিয়েছিলেন দীপিকা পাড়ুকোন। 


এই গান সম্পর্কে দীপিকা বলেছিলেন, এই গান আসলে 'টোটাল ব্যাঙ্গার'। এই গানে নাচতে বাধ্য হবে সবাই এমনটাই মনে করেন নায়িকা। পাশাপাশি তিনি মনে করিয়ে দেন যে, এটাই প্রথম ভারতীয় ভাষার গান যা জায়গা পেয়েছে বেস্ট অরিজিলান সঙের ক্যাটেগরিতে। এদিন মঞ্চে ঝড় তোলেন ভারতীয় ও আমেরিকান নৃত্যশিল্পীরা। পারফরমেন্সের পর হলে উপস্থিত মুগ্ধ দর্শকেরা সকলেই উঠে দাঁড়িয়ে করতালি দেন শিল্পীদের উদ্দেশ্য।


আরও পড়ুন- Mimi Chakraborty: নির্বাচনে পাননি টিকিট, বাংলাদেশে নয়া জার্নি শুরু মিমির...


এবছর 'দ্য জোন অব ইন্টারেস্ট' পেয়েছে সেরা সাউন্ডের অস্কার। এই ছবিতে সাউন্ড ডিজাইনার জনি বার্ন ইউরোপের রাস্তা থেকে সত্যিকারের শব্দ সংগ্রহ করেন এবং নিষ্ঠুরতার দৃশ্যের জন্য সেগুলো পুনরায় তৈরি করেন। রেডিও আটলান্টিকের সাথে কথা বলতে গিয়ে, চলচ্চিত্রের সাউন্ড ডিজাইনার জনি বার্ন বলেন যে তিনি এবং পরিচালক জোনাথন গ্লেজার সিদ্ধান্ত নেন যে তারা অভিনেতাদের কাছ থেকে শব্দ ব্যবহার করবেন না। এর পরিবর্তে বার্ন ইউরোপের রাস্তা থেকে সত্যিকারের শব্দ সংগ্রহ করেন এবং নিষ্ঠুরতার দৃশ্যের জন্য সেগুলো পুনরায় তৈরি করেন। পাশাপাশি ওপেনহাইমারের অরিজিনাল স্কোরের জন্য দ্বিতীয়বারের মতো অস্কার জিতলেন লুডভিগ গোরানসন। ব্ল্যাক প্যান্থারের পর এটি তাঁর দ্বিতীয় জয়। সেরা গানের জন্য দ্বিতীয় অস্কার পেলেন বিলি ইলিশ ও ফিনিয়াস। তারা এটি বার্বির গান হোয়াট ওয়াজ আই মেড ফরের জন্য জিতল। বিলি বলেন, এই গান, এই সিনেমার জন্য আমি কৃতজ্ঞ।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)