জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: রাজা চন্দের পরিচালনায় এবং বিশ্ব রায়ের সুরে ও রচনায় এবার রূপম ইসলামের নতুন মিউজিক ভিডিয়ো ‘পুরনো গিটার’। ১৮ জানুয়ারি শহরের এক জনপ্রিয় ক্লাবে ছিল এই গানের মিউজিক লঞ্চ। ‘পুরোনো গীটার’-এই গানটি সোচ্চার হয়েছে সামাজিক অবিচার ও শোষণের বিরুদ্ধে। সেই সংগ্রামে এক নিরলস প্রতিবাদীর গানের সুরের সঙ্গে জুড়ে যায় সমাজের প্রতি স্তরের মানুষ। গানটি গেয়েছেন বাংলা রক সঙ্গীত জগতের কিংবদন্তি গায়ক রূপম ইসলাম। এই গানের প্রধান চরিত্রেও দেখতে পাওয়া যাবে গায়ককেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Shovan-Sohini: ‘যে সরকার কোনও ভাবে পরিবর্তনশীল নয়...’ সোহিনীর সঙ্গে প্রেমে সিলমোহর শোভনের


গানের রচয়িতা বিশ্ব রায় বাস্তব জীবনে নিজে একজন পুলিস অফিসার, সেই জায়গা থেকে সমাজে ঘটে চলা বিভিন্ন সমস্যাকে তিনি তাঁর লেখার মধ্যে দিয়ে তুলে ধরতে চেয়েছেন। ফলত গানটির মধ্যে গণসঙ্গীতের ধারা খুঁজে পাওয়া যায়। বাংলা সিনেমার প্রচলিত ধারা এবং গণসঙ্গীতের মেলবন্ধন হিসেবে এই গান পরিচিতি পাবে।


রূপম জানান, এই মেলবন্ধনকে তুলে ধরতেই গানের মধ্যে তিনি রেখেছেন নস্টালজিয়া। কিংবদন্তী গায়ক অমিত কুমারকে গাইডেন্স মেনেই এই গানে কাজ করেছেন তিনি। যারা এই গান শুনবে তাঁরা রুপমের আগের গানগুলির সঙ্গে মিল পাবেন বলেও জানান গায়ক। এই দিন মিউজিক লঞ্চে সকলকে গান গেয়েও শোনান তিনি।


আরও পড়ুন: Dona Ganguly: ‘তাসের দেশ’-এ রাজপুত্রের ভূমিকায়! মঞ্চে নয়া চমক ডোনার...


রূপমের লেখা কবিতার বই, ‘তীরে এস সাহসিনী’ নিয়ে জয় গোস্বামীর প্রসংশা নিয়ে জিজ্ঞাসা করা হয়ে তিনি জানান, ‘বলতে পারেন, জয় গোস্বামীর হাত থেকেই নোবেল পেলাম।’ ব্যক্তিগত ভাবনা থেকে শুরু করে সামাজিক প্রতিবাদ সব কিছুই খুঁজে পাওয়া যাবে এই গানে। বাবা মায়ের থেকেই গণসঙ্গীতের সঙ্গে পরিচয় হয়েছিল রুপমের।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)