নিজস্ব প্রতিবেদন : ফের ছবি বানাচ্ছেন প্রদীপ্ত ভট্টাচার্য।  জাতীয় পুরস্কার প্রাপ্ত ছবি 'বাকিটা ব্যক্তিগত'র পরিচালক প্রদীপ্ত এবার শরৎচন্দ্রের 'শ্রীকান্ত' উপন্যাস অবলম্বনে তৈরি করছেন সিনেমা। তবে এই প্রথমবার নয়, এর আগেও 'শ্রীকান্ত' উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছিল বাংলা ছবি 'রাজলক্ষী ও শ্রীকান্ত'। পরিচালক হরিদাস ভট্টাচার্য পরিচালিত সেই সিনেমায় অভিনয় করেছিলেন খোদ মহানায়ক উত্তমকুমার ও সুচিত্রা সেন। তবে শুধু এপার বাংলায় নয়, ১৯৮৭ সালে ওপার বাংলাতেও এই একই উপন্যাস অবলম্বনে সিনেমা বানিয়েছিলেন পরিচালক বুলবুল আহমেদ। তবে পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্যের  এই ছবি একেবারেই বর্তমান প্রেক্ষাপটের উপর দাঁড়িয়ে। এর আগে  পরিচালক অনুরাগ কাশ্যপও শরৎচন্দ্রের দেবদাসকে আধুনিক ছাঁচে ফেলে 'দেব ডি' সিনেমা বানিয়েছিলেন। পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্যের সিনেমাটিও সেভাবেই তৈরি হবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শোনা যাচ্ছে এই ছবিতে উঠে আসবে, উদ্বাস্তু, নারীপাচার, জাতপাত, চোরাকারবারের মত নানা বিষয়। এমনকী ছবির নায়িকা রাজলক্ষীও নাকি এক বাংলা থেকে অন্য বাংলায় পাচার হয়ে আসা একটি মেয়ে।


ছবিতে শ্রীকান্তের ভূমিকায় দেখা যাবে জনপ্রিয় অভিনেতা ঋত্বিক চক্রবর্তী, আর রাজলক্ষীর ভূমিকায় বাংলাদেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। ইন্দ্রনাথের চরিত্রে অভিনয় করবেন আর জে সায়ন। ইতিমধ্যেই ছবির বেশকিছুটা শ্যুটিং হয়ে গিয়েছে। বাংলাদেশের অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি এই সিনেমার শ্যুটিং-এর ছবি ও অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন নিজের ফেসবুক প্রোফাইলে। 


 






প্রসঙ্গত, এর আগে ২০১৪ সালে পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্যের ছবি  'বাকিটা ব্যক্তিগত' সেরা আঞ্চলিক ছবি হিসাবে জাতীয় পুরস্কার পায়। তাই পরিচালকের নতুন ছবিতে আরও ভালোকিছু আশা করছেন সিনেমাপ্রেমীরা। 


আরও পড়ুন- ঝাঁসির রাজা যীশু!