নিজস্ব প্রতিবেদন: রাজ্যের নাম বোম্বাগড়। আর সেই রাজ্যে রাজত্ব চালান হবুচন্দ্র রাজা ও তার গবুচন্দ্র মন্ত্রী। আর রয়েছেন রানী কুসুমকুমারী। এই হবুচন্দ্র রাজার রাজত্বে সকল বাসিন্দাই সুখে দিনযাপন করছেন। রাজার গুনগান করেন রাজ্যের সকল বাসিন্দারাই। তবে এরই মধ্যে থাকবে টুইস্ট। ভাবছেন এ কোন রূপকথার গল্প বলা শুরু করলাম। না, আমি নই, এবার বড় পর্দায় রূপকথার গল্প বলতে চলেছেন অনিকেত চট্টোপাধ্যায়। আর তাঁকে দিয়ে গল্প বলানোর উদ্যোগ নিয়েছেন টালিগঞ্জের সুপারস্টার দেব।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


হবুচন্দ্র রাজা, গবুচন্দ্রমন্ত্রী ছবির শ্য়ুটিংয়ে-ছবি দেবের টুইটার


আরও পড়ুন-বনশালির ছবিতে শাহরুখ-সলমনের সঙ্গে আলিয়া!


দেব রাজা হতে না চওয়ায়, এই ছবির জন্য রাজার খোঁজ চলছিল জোর কদমে। অবশেষে ছবির টিজারে জানা গেল অনিকেত চট্টোপাধ্যায়ের এই ছবিতে হবুচন্দ্র রাজা হচ্ছেন শাশ্বত চট্টোপাধ্যায়। রানী কুসুমকুমারী হচ্ছেন অর্পিতা চট্টোপাধ্যায়। আর মন্ত্রী গবুচন্দ্র হচ্ছেন খরাজ মুখোপাধ্যায়। গল্পটা যে বেশ জমে যাবে তা বলাই বাহুল্য। জানা যাচ্ছে দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের গল্প 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী' এবং 'সরকার মশাইয়ের থলে' এই দুটি অবলম্বনে তৈরি হচ্ছে এই ছবি। 



রূপকথা গল্প, ঠাকুমার ঝুলি, ঠাকুদার ঝুলির কথা শুনলেই সেই ছেলেবেলার কথাই মনে পড়ে। তবে আজকাল আর রূপকথার আঙ্গিকে সিনেমা বানাতে সেভাবে দেখা যায় না। গুপী গাইন বাঘা বাইন, হীরক রাজার দেশের মতো ছবি সেই কবে খ্যতনামা পরিচালক সত্যজিৎ রায় বানিয়ে গিয়েছিলেন। তারপর আর এধরনের গল্প বানানোর কথা হয়তবা কেউ ভাবেনই নি। তবে অনিকেত চট্টোপাধ্যায়ের এধরনের গল্প বানানোর খবর ছড়িয়ে পড়তেই সিনেমাপ্রেমীদের মধ্যে বিষয়টি নিয়ে একটা উৎসাহ তৈরি হয়েছে। পাশাপাশি দেব নিজের প্রযোজনা সংস্থা খোলার পর থেকেই গতে বাঁধা বাংলা ছবি থেকে বের হয়ে অন্যধরনের ছবি বানানোর কাছে উৎসাহী হয়েছে। তাই তাঁর উদ্যোগে হবুচন্দ্র রাজা ও গবুচন্দ্র মন্ত্রী মতো ছবি তৈরির উদ্যোগ বাংলা ছবি একটা অন্যমাত্রা যোগ করতে চলেছে বলেই আশা করা যায়। 


এই ছবির সঙ্গীত পরিচালনা করছেন কবীর সুমন। হবুচন্দ্র রাজা, গবুচন্দ্রমন্ত্রী ছবিটি মুক্তি পেতে চলেছে এবছর বড়দিনে।


আরও পড়ুন-নির্ভয়া গণধর্ষণ কাণ্ড: ঠিক কী ঘটেছিল সেই দিন? উঠে আসবে নেটফ্লিক্সের পর্দায়