নিজস্ব প্রতিবেদন : গত ৯ সপ্তাহের লড়াইয়ের অবসান হল বৃহস্পতিবার। সময়টা ছিল বিকেল ৫.৫ মিনিট। বৃহস্পতিবার ঠিক ওই সময়ই দিল্লির এএইমসে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী। তাঁর মৃত্যুর সঙ্গে সঙ্গে যেন গোটা একটি যুগের অবসান হল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুর খবর পাওয়ার পর পরই যেন শোকে মুহ্যমান হয়ে পড়ে গোটা দেশ। সাধারণ মানুষ থেকে সেলিব্রিটি, প্রাক্তন প্রধানমন্ত্রীর মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় উঠে আসছে একের পর এক আবেগঘন টুইট। অমিতাভ বচ্চন থেকে শুরু করে লতা মঙ্গেশকর, ‘ভারত রত্নে’র মৃত্যুতে কার্যত ভেঙে পড়েন সেলেবরা। আর সেই তালিকা থেকে বাদ পড়েননি শাহরুখ খান-ও।


আরও পড়ুন : রাজনীতির বাইরে 'রঙিন' বাজপেয়ী, দেখুন ভিডিও


অটলজি’র মৃত্যুতে আবেগপ্লুত হয়ে পড়েন বলিউড 'বাদশা'। ছোট থেকে অটল বিহারী বাজপেয়ীর ভাষণ শুনতে যেতেন তিনি। বাবা-ই তাঁকে নিয়ে যেতেন অটলজি’র কথা শোনাতে। এরপর সময় গড়াতে শুরু করে। অটল বিহারী বাজপেয়ীর সঙ্গে দেখা করার সুযোগ তিনি পান। কিন্তু, অটলজি'র প্রয়াণে গোটা দেশ আজ যেন 'পিতৃহারা' হল। হারাল একজন মহান নেতাকে। শুধু তাই নয়, অটল বিহারী বাজপেয়ীকে ‘বাপজি’ বলেও উল্লেখ করেন শাহরুখ খান।


 



দেখুন শাহরুখ খানের সেই টুইট...


 



বৃহস্পতিবার এএইমসে মৃত্যুর পর, দিল্লির ৬ কৃষ্ণমার্গের বাসভবনে শায়িত ছিল অটল বিহারী বাজপেয়ীর মরদেহ। সেখান থেকে শুক্রবার সকালে বাজপেয়ীর নশ্বর দেহ নিয়ে যাওয়া হয় দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দফতরে। আর সেখানেই নামে সাধারণ মানুষের ঢল। প্রাক্তন প্রধানমন্ত্রীকে শেষ শ্রদ্ধা জানাতে সেখানে হাজির হতে শুরু করেন কাতারে কাতরে মানুষ।