নিজস্ব প্রতিবেদন: শুভশ্রীর প্রাণবন্ত অভিনয়। সঙ্গে শ্রেয়া ঘোষালের সুরেলি গলা। আর কি চাই? দুয়ে মিলে 'পরিণীতা'র প্রথম গান একেবারে হিট। গত ১৩ জুলাই মুক্তি পেয়েছে শ্রেয়া ঘোষালের কণ্ঠে 'তোমাকে'। ইতিমধ্যেই প্রশংসা কুড়িয়ে নিয়েছে গানটি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গানের দৃশ্যে মেহুল অর্থাৎ শুভশ্রী যেন ঝড়ো হাওয়া। পাশের বাড়ির দাদার সঙ্গে স্কুলপড়ুয়া মেয়ের মিষ্টি প্রেম সাবলীলভাবে পর্দায় ফুটিয়ে তুলেছেন অভিনেত্রী। গানে কখনও তিনি নিষ্পলকে তাকিয়ে রয়েছেন বাবাই দার(ঋত্বিক চক্রবর্তী) দিকে। আবার কখনও বাবাই দার শাস্তির হাত থেকে বাঁচতে ছুটে পালাচ্ছেন। আবার অভিমানী প্রেমিকার মতো দখল বসাচ্ছেন। ঋত্বিক চক্রবর্তীর অভিনয় নিয়ে তো নতুন কিছু বলার নেই।


নয়ের দশকের প্রেক্ষাপটে ঋত্বিক-শুভশ্রীর পূর্বরাগ আরও ধারালো হয়েছে শ্রেয়ার সুরেলা গলায়। পঞ্জাবি র‍্যাপ-হিপহপ, সুফির বাজারে কোথাও যেন হারিয়ে গিয়েছে মেলডি। সেই মেলডিই 'তোমাকে' গানের প্রাণ। আর মেলডিতে এই মুহূর্তের বাঙালি কন্যের ধারেকাছে কেউ নেই। তারিফ করতে হবে আর এক বঙ্গসন্তান অর্কোর। গানটি লিখেছেনও বেশ মন দিয়ে। আর সুরটাও বেশ খাসা। অতিরিক্ত কঠিন শব্দ ও গুরুগম্ভীর তালের ঝনঝনানি নেই। মুক্ত বাতাসে খেলা করছে সুর।                      



বিয়ের পর 'পরিণীতা'ই শুভশ্রীর প্রথম ছবি। ইতিমধ্যেই অবমুক্ত হয়েছে ছবির ট্রেলার। পাশের বাড়ির বাবাই দার সঙ্গে মেহুলের দুষ্টুমিষ্টি প্রেমের গল্প উঠে আসবে ছবিতে। কিন্তু আচমকাই ছন্দপতন। আত্মহত্যা করে বাবাই। এরপর আসে একের পর এক কোলাজ। গৌরব চক্রবর্তী ও আদৃতের সঙ্গে দেখা যায় শুভশ্রীকে। 'পরিণীতা'র পরিচালনা করছেন রাজ চক্রবর্তী। মৌলিক গল্প নিয়ে ছবি করেছেন বলে দাবি পরিচালকের। 


আরও পড়ুন- ভারতের চন্দ্রযান ২ অভিযানের নেপথ্যে দু'জন মহিলা বিজ্ঞানী, কুর্নিশ অক্ষয়ের