নিজস্ব প্রতিবেদন: চিরঘুমে জনপ্রিয় সঙ্গীতশিল্পী কেকে। বৃহস্পতিবার শেষবিদায়। চিরবিদায় বললে হয়তো ভুল বলা হবে কারণ একের পর এক হৃদয় ছুঁয়ে যাওয়া গানের মধ্যে দিয়ে তিনি থেকে যাবেন অনুরাগীদের হৃদয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার সন্ধেয় কলকাতা থেকে মুম্বইয়ে পৌঁছে যায় কেকে-র নিথর দেহ। কলকাতা থেকে গান স্য়ালুটে বিদায় জানানো হয় প্রিয় এই শিল্পীকে। আগামিকাল অর্থাত্ বৃহস্পতিবার মুম্বইয়ের ভারসোভার মুক্তিধাম শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। এই শ্মশানেই শেষকৃত্য হয়েছিল কেকে-র মায়ের। ভারসোভার পার্ক প্লাজা কমপ্লেক্সে থাকতেন কেকে। সেখানেই এদিন সকাল ১০টা থেকে বেলা ১২ পর্যন্ত প্রিয় শিল্পীকে শ্রদ্ধা জানাতে পারবেন সাধারণ মানুষ।


উল্লেখ্য, মঙ্গলবার নজরুলমঞ্চে অনুষ্ঠান করার পর অসুস্থ বোধ করেন কেকে। অনুষ্ঠান শেষে হোটেলে ফিরে গিয়ে ঘটে যায় অঘটন। তাঁর ম্যানেজারের দাবি অনুয়ায়ী হোটেলের ঘরে ঢুকে তিনি পড়ে যান। সঙ্গেসঙ্গেই তাঁকে নিয়ে যাওয়া হয় মোমিনপুরের একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।


এদিকে, নজরুলমঞ্চ থেকে যে হোটেলে তিনি ফিরেছিলেন সেই হোটেলের ফুটেজ প্রকাশে এসেছে। সেখানে দেখা যাচ্ছে লবিতে বেশ সুস্থভাবেই হেঁটে যাচ্ছেন শিল্পী। কিন্তু লিফটে তাঁকে ঝুঁকে পড়তে দেখা গিয়েছে। পরে হোটেলের ঘরে ঢুকে সোফায় বসতে গিয়েও পড়ে যান। তাঁর ম্যানজান এমনটাই জানিয়েছেন পুলিসকে।


অন্যদিকে, কেকে-র মৃতদেহের পোস্টমর্টেমের প্রাথমিক রিপোর্টে অস্বাভাবিক মৃত্যুর কোনও লক্ষণ নেই। জানা গিয়েছে, মৃত শিল্পীর ফুসফুসে ইডিমা পাওয়া গিয়েছে। পাশাপাশি মস্তিস্কের সেরিব্রাল হেমিস্ফিয়ারে হেমারেজ রয়েছে। এছাড়াও প্রাথমিকভাবে কেকে-র মৃত্যুর কারণ হিসেবে বলা হচ্ছে 'মায়োকার্ডিয়াল ইনফারকশন'। তবে এখনও কিছু পরীক্ষা বাকী। সেইসব পরীক্ষার রিপোর্ট না এলে নিশ্চিতভাবে কিছু বলা যাবে না। কপালে ও থুথনিতে ক্ষত রয়েছে কেকে-র। সেটি পড়ে যাওয়ার কারণেই বলে মনে করা হচ্ছে। কেকে-র ম্যানেরাজও পুলিসকে জানিয়েছিলেন, হোটেলের ঘরে ঢুকে সোফায় বসতে গিয়ে পড়ে যান কেকে। তাতেই তার মাথায় আঘাত লাগে। চিকিত্সকদের ধারনা, পড়ে যাওয়ার জন্য তেমন কোনও ক্ষতি হয়নি কেকে-র। 


আরও পড়ুন-Singer KK Dies: হোটেলের লিফটে ঝুঁকে দাঁড়িয়েছিলেন কেকে, ঘরে ঢুকে বসতে গিয়ে পড়ে যান


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)