নিজস্ব প্রতিবেদন : লকডাউনের জেরে বিভিন্ন রাজ্যে আটকে পড়েছেন পরিযায়ী শ্রমিকরা। এক রাজ্য থেকে অন্য রাজ্যে যেতে কখনও মাইলের পর মাইল সাইকেল চালাচ্ছেন তাঁরা, আবার কেউ হেঁটে চলেছেন খালি পেটে। এইসব পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে উদ্যোগী হয়েছেন বলিউড অভিনেতা সোনু সুদ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মহারাষ্ট্র থেকে প্রথমে কর্ণাটকে বেশ কিছু পরিযায়ী শ্রমিককে তাঁদের বাড়িতে পাঠিয়েছেন সোনু সুদ। এবার মহারাষ্ট্র থেকে উত্তরপ্রদেশের শ্রমিকদের বাড়িতে পাঠাচ্ছেন তিনি। বিভিন্ন রাজ্য সরকারের সঙ্গে কথা বলে বিশেষ অনুমতি নিয়ে শ্রমিকদের জন্য বাসের ব্যবস্থা করেছেন অভিনেতা। শুধু তাই নয়, শ্রমিকদের যাতে অভুক্ত থাকতে না হয়, তার জন্য খাবারের ব্যবস্থাও করছেন নিজের সাধ্যমতো। ফলে নেটিজেনদের চোখে রীতিমতো নায়ক হয়ে উঠেছেন সোনু সুদ।


 



এবার সোনু বিঁধলেন বেশ কিছু মানুষকে। নিজের সোশ্যাল হ্যান্ডেলে সোনু লেখেন, যাঁরা বলছেন বাড়িতে বসে বসে একঘেয়েমিতে ভুগছেন, তাঁরা একবারও ভাবছেন না রাস্তায় নেমে নিজের জীবন বাজি রেখে পরিযায়ী শ্রমিকরা কীভাবে বাড়ির দিকে ছুটছেন। নিজেদের প্রিয়জনদের কাছে পেতে কী করছেন তাঁরা। উপরওয়ালা অবশ্যই এই সব মানুষদের সঙ্গে তাঁদের বাড়ির লোকের দেখা করিয়ে দেবেন। 


সম্প্রতি বাড়িতে বসে কী করবেন বলে বেশ কিছু গ্ল্যামারাস ছবি শেয়ার করে নেটিজেনদের তোপের মুখে পড়েন সোনম কাপুর। বাড়িতে এসি খারাপ হয়ে য়াওয়ায় কষ্ট করে থাকছেন বলে মন্তব্য করে কটাক্ষের মুখে পড়েন তপসি পান্নু। পরিযায়ী শ্রমিকরা যখন মাইলের পর মাইল হাঁটছেন খালি পেটে, তখন সোনম, তপসিদের এইসব কথা একেবারেই সহনীয় নয় বলেও অনেকে মন্তব্য করতে শুরু করেন।