নিজস্ব প্রতিবেদন: নন্দনে ছবি মুক্তি নিয়ে দ্বৈরথে সৃজিত মুখোপাধ্যায়(Srijit Mukherji) ও রাজ চক্রবর্তী(Raj Chakraborty)। শুক্রবার একসঙ্গে মুক্তি পেল সৃজিতের ছবি এক্স=প্রেম(Ex=Prem) ও রাজ চক্রবর্তীর ছবি 'হাবজি গাবজি'(Habji Gabji)। হাবজি গাবজি দেখানো হবে নন্দন১-এ, অন্যদিকে নন্দনে জায়গা পায়নি সৃজিতের ছবি। কেন এই বৈষম্য? ঠিক কী কারণে নন্দন১ থেকে বাদ পড়েছে তাঁর ছবি, তা নিয়েই বৃহস্পতিবার সোস্যাল মিডিয়ায় প্রশ্ন তোলেন সৃজিত। নাম না করেই তোপ দাগেন রাজের ছবির বিরুদ্ধে। পাল্টা উত্তরে রাজ লেখেন,'ছবিই কথা বলবে'। সোশ্যাল মিডিয়ার এই দ্বৈরথ বদলে গেল শুক্রবার। সকাল সকাল সৃজিতের গলায় অন্য সুর। রাজের বিরুদ্ধে কোনও ক্ষোভ নেই, সবটাই অভিমান, সাফাই দিলেন সৃজিত। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সৃজিত মুখোপাধ্য়ায় ফেসবুক লাইভে এসে বলেন, 'আমার ছবি এক্স প্রেম নিয়ে একটা ছোট বিতর্ক তৈরি হয়েছে। সেটার পরিপ্রেক্ষিতে আমি প্রথমত বলব, রাজ ও হাবজি গাবজি নিয়ে আমি কিছু বলিনি কারণ রাজ ভীষণ ভালো বন্ধু। হাবজি গাবজি নন্দনে রিলিজ করছে এটা খুবই আনন্দের কথা। তাই নিয়ে আমার কোনও বক্তব্য নেই। এই কথাটাটা ভুল যে, আমি চাই না রাজের ছবি নন্দনে রিলিজ করুক। নন্দন কতৃর্পক্ষের সঙ্গে কথা বলার, পরের ফোনটাই আমি রাজকে করি। ও বলে, ও এই বিষয়ে জানে না। কেন দুটো ছবির মধ্যে একটি সিলেক্ট হলো আর আরেকটি হলো না ও সেটা জানে না। বিনয়ের সঙ্গে রাজ বলে যে, আমার যদি খারাপ লেগে থাকে তাহলে ও ওর হাবজি গাবজি নন্দন থেকে তুলে নেবে। ঐ জায়গায় এক্স=প্রেম চলুক। আমি তৎক্ষণাৎ বলি যে এটাও তো ভুল, কারণ চললে দুটো ছবিই চলা উচিত, নইলে দুটোই চলা উচিত নয়। আমাকে জানানো হোক কেন এক্স=প্রেম জায়গা পেল না? যদি এরকম কোনও নিয়ম থাকে যে A রেটেড ছবি নন্দনে চলবে না, সেটা আমায় জানানো হোক। তাহলেই সমস্যার সমাধান হয়ে যায়।' 


তিনি আরও বলেন, 'উত্তর ও দক্ষিণ কলকাতায় যে যে হলে আমার ছবি জায়গা পায়নি তাঁর কারণগুলো আমার কাছে স্পষ্ট। তাঁরা আমাদের জানিয়েছেন। কোথাও কোথাও হলমালিকের সঙ্গে প্রযোজনা সংস্থার সম্পর্ক, স্টার যেমন জানিয়েছে যে চুক্তি অনুযায়ী A রেটেড ছবি ওঁরা দেখাতে পারবে না। এক্স=প্রেম কলেজ সটুডেন্ট ওরিয়েন্টেড ছবি। সবসময় স্টুডেন্টদের তো মাল্টিপ্লেক্সের টিকিট কেনার সামর্থ্য থাকে না, তাই এই ছবির জন্য নন্দন খুবই গুরুত্বপূর্ণ। যদি নন্দন কতৃর্পক্ষ জানায় যে, A রেটেড ছবি নন্দনে চলবে না তাহলে এই ছবি বানানোর সময় আমরা মাথায় রাখতাম। কিংবা সেন্সরের সময় ভাবতাম। এই কারণটা জানা দরকার , কারণটা জানার জন্যই ফেসবুকে লিখি। সে সময় কারণটা জানতে না পারায় আমি ক্ষুব্ধ ছিলাম। কিন্তু তার মানে এই নয় যে রাজ শুভশ্রী পরমের বিরুদ্ধে। ওরা আমার খুব ভালো বন্ধু। আমি চাই দুটো সিনেমাই চলুক। হল ভরে যাক দুটো ছবির দর্শকে। বাংলা সিনেমার, হাবজি গাবজির, এক্স=প্রেম-র ভালো হোক। 


পাশাপাশি সৃজিত বলেন,'রাজ বোধ হয় একটু অভিমান করেছে। আমারও অভিমান হয়েছে, খারাপ লেগেছে যে, কোনও কারণ দেখানো হচ্ছে না। নন্দনে এর আগে আমার অনেক ছবি প্রথম সপ্তাহে জায়গা পায়নি, কোনও কোনও ছবি নন্দনে আসেনি, আবার কিছু ছবি নন্দনে বহুদিন চলেছে। এই ছবি নিয়ে ক্ষোভের একমাত্র কারণ যে এটা স্টুডেন্টদের ছবি তাই নন্দনে এই ছবির জায়গা পাওয়াটা গুরুত্বপূর্ণ।'



আরও পড়ুন: Exclusive: কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় রবিনসনস্ট্রিটকাণ্ড, পার্থ দে-র চরিত্রে কে?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)