Exclusive: কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় রবিনসনস্ট্রিটকাণ্ড, পার্থ দে-র চরিত্রে কে?

জি ২৪ ঘণ্টা ডিজিটালকে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় জানান, 'এটা কোনও থ্রিলার নয়, এটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি একটি ডকু সিরিজ। মূলত মানসিক স্বাস্থ্য নিয়ে একটি ডকু সিরিজ তৈরি করছেন পরিচালক।'

Updated By: Jun 3, 2022, 10:21 PM IST
Exclusive: কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায় রবিনসনস্ট্রিটকাণ্ড, পার্থ দে-র চরিত্রে কে?

মৌমিতা চক্রবর্তী-সৌমিতা মুখোপাধ্যায়: ২০১৫ সালের ৩ জুন রবিনসন স্ট্রিটে(Robinson Street) অপরিচ্ছন্ন ফ্ল্যাটে দিদি দেবযানীর কঙ্কাল আগলে বসে থাকতে দেখা গিয়েছিল পার্থ দে-কে(Partha Dey)। কলকাতা বা রাজ্যের পরিধি পেরিয়ে সেই ঘটনা মুহূর্তে আলোড়ন ফেলেছিল সারা দেশ জুড়ে। এবার সেই ঘটনা নিয়েই সিরিজ বানাচ্ছেন পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়(Kamaleshwar Mukherjee)। 

জি ২৪ ঘণ্টা ডিজিটালকে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় জানান, এটা কোনও থ্রিলার নয়, এটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি একটি ডকু সিরিজ(Docu Series)। মূলত মানসিক স্বাস্থ্য নিয়ে একটি ডকু সিরিজ তৈরি করছেন পরিচালক। সেই সিরিজের প্রথম সিজনের সাবজেক্ট রবিনসন স্ট্রিট কাণ্ডের পার্থ দে। তবে শুধু ডকুমেন্টারি হিসাবেই নয়, কিছুটা অংশ অভিনয়ের মাধ্যমেও তুলে ধরা হবে এই সিরিজে। কাকে দেখা যাবে পার্থ দে-র চরিত্রে, তা এখনও ঠিক হয়নি বলেই জানান পরিচালক। 

কমমেশ্বর মুখোপাধ্যায় বলেন,'আমাদের সমাজে মানসিক অস্থিরতা বা মানসিক স্বাস্থ্য নিয়ে মানুষ ওয়াকিবহাল নয় কিন্তু সমাজে মানসিক বিকার ক্রমশই বাড়ছে। তাই এটা নিয়ে একটা কাজ করার ইচ্ছে ছিল। সেটা নিয়ে কাজ করতে গিয়েই দেখা গেল যে রবিনস্ট্রিট কাণ্ড নিয়ে একসময় অনেক আলোচনা হয়েছে। কিন্তু সেই ঘটনাকে কেন্দ্র করে অনেক বিভ্রান্তি আছে, অনেক ঘটনা মানুষ জানে না। যাঁরা প্রত্যক্ষদর্শী ছিলেন, তারমধ্যে কেউ আছেন পুলিস ডিপার্টমেন্ট থেকে, কেউ সমাজকর্মী, কেউ মনোবিদ, কেউ আইনজ্ঞ তাঁদের দৃষ্টিকোণ নিয়েই এই ডকু সিরিজ তৈরি হচ্ছে।' 

এখনও অবধি সিরিজের নাম স্থির করেননি পরিচালক। তবে পরিচালক জানান যে আপাতত এই সিরিজের ওয়ার্কিং টাইটেল 'I Am no killer', যা পার্থ দে-র বায়োগ্রাফির শেষ লাইন। প্রাথমিকভাবে বাংলা ভাষাতেই লেখা হচ্ছে চিত্রনাট্য। পরবর্তীকালে হিন্দিতে ডাবিং হতে পারে বলেই জানান পরিচালক। ডার্ক এনার্জি নামে এক সংস্থা রয়েছে এই ডকু সিরিজের প্রযোজনার দায়িত্বে। আপাতত পোস্ট প্রোডাকশন স্তরে রয়েছে এই সিরিজ। এক দেড় মাসের মধ্যেই প্রোডাকশনের কাজ সম্পন্ন হয়ে যাবে বলে আশা পরিচালকের। তারপরই ওটিটিতে মুক্তি পাবে এই ডকু সিরিজ। 

আরও পড়ুন: Singer KK Dies: মহানগরেই জীবনের মঞ্চে "কার্টেন ড্রপ', কেকে-র মৃত্যু ঘিরে তরজায় শাসক-বিরোধী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.