ওয়েব ডেস্ক: গ্রেট গ্র্যান্ড মস্তির পর অজিত সিনহার কমেডি ছবিতে শ্রেয়াস তালপাড়ে। ছবির বিষয় তাজমহল। বলিউডে এর আগেও তাজমহল এসেছে বহুবার। কখনো গানের দৃশ্যে তো কখনো বিষয় হিসেবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অনেকদিন পর বড়পর্দায় শ্রেয়াস তালপাড়ে। ছবি 'ওয়াহ তাজ'। পরিচালক অজিত সিনহার কমেডি ড্রামা। ছবির বিচিত্র প্লটই ছবির ইউএসপি। তাজমহলের জমি নাকি তুকারাম অর্থাত্‍ শ্রেয়াসের ঠাকুরদার। আর তা ফিরে পাওয়ার লক্ষ্যেই আদালতের দরজায় সপরিবারে শ্রেয়াস। তাজমহল নিয়ে বলিউডে ছবি এই প্রথমবার নয়। ষাটের দশকে পরিচালক এম.সাদিক একটি পুরোদস্তুর ছবি তৈরি করেছিলেন "তাজমহল'। সেলুলয়েড মাতিয়েছিলেন প্রদীপ কুমার-বিনা রাই জুটি। এরপর একে একে আনারকলি, মুঘলে আজম, বার বার বলিউডে উঠে এসেছে পৃথিবীর এই সপ্তম আশ্চর্য।


আরও পড়ুন- আপনার শরীরে এখানে তিল থাকলে জীবন কেমন হবে


রাকেশ ওমপ্রকাশ মেহেরার দিল্লি সিক্স -এ বাইরে থেকে এসে পর্যটক হয়ে তাজমহল দেখতে এসেছিলেন অভিষেক বচ্চন। বান্টি অর বাবলিতে তো অভিষেক-রানি পুরো তাজমহলটাই বিক্রি করে দিয়েছিলেন। স্লামডগ মিলিয়নিয়রে পর্যটকদের জুতো চুরি করছে ছোট্ট জামাল, তনয় ছেদা। কিন্তু এ তো গেল ছবির দৃশ্যের কথা। বলিউডের গানের লোকেশন হিসেবেও বারবার উঠে এসেছে তাজমহল। 'মেরে ব্রাদার কি দুলহন' ছবিতে ইশক রিস্ক গানটি প্রায় পুরোটাই শুটিং হয়েছিল তাজমহল লোকেশনে। এছাড়াও ওই ছবিরই ধুনকি গানে দর্শক মাতিয়েছিলেন ইমরান-ক্যাটরিনা। হিট নাম্বারের তালিকার এক নম্বরে ছিল এই গান। আবার ঝুম বরাবর ঝুম, ইয়ামলা পাগলা দিওয়ানার মতো সুপার ফ্লপ ছবির গানেও দৃশ্যায়িত হয়েছিল তাজমহল। ইয়াংগিস্তান ছবির শুননা সংগে মরমর গানে 70mmএ শোভা পায় এই মুঘল স্থাপত্য। সদ্য মুক্তি পেয়েছে ধোনি-দ্য আনটোল্ড স্টোরির গান। তাতেও বাদ প়ডেনি তাজমহল। এরপর আবার কমেডির ঘরানায় তাজমহলকে নিয়ে ফেরত্‍ এল শ্রেয়াস তালপাড়ে-মঞ্জরি fadnis। তুকারাম আর আইনের লড়াইয়ে শেষ পর্যন্ত তাজমহলের মালিকানা কে পায় তা জানার জন্য অপেক্ষা করতেই হবে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত।