নিজস্ব প্রতিবেদন: আজ, ৫ জুন, সারা বিশ্ব জুড়ে পালিত হচ্ছে পরিবেশ দিবস। এবার বিশ্ব পরিবেশ দিবসের মুখ ভারত। ভারত সরকারের পক্ষ থেকে এবার পরিবেশ দিবসে প্লাস্টিক বর্জনের শপথ নেওয়া হয়েছে। বিশ্বের অন্যতম দূষিত শহরের তালিকায় বেশিরভাগই ভারতের শহরগুলিরই নাম উঠে এসেছে।  প্লাস্টিক যার অন্যতম কারণ। তাই প্লাস্টিক বর্জনের জন্য বিভিন্ন কর্মসূচি নেওয়া হচ্ছে। আর এই সচেতনতা প্রসারে এগিয়ে এসেছেন বলিউড সেলেবরাও। আলিয়া ভাট, থেকে দিয়া মির্জা, অর্জুন কাপুর, জুহি চাওলা, কঙ্গনা রানাওয়াত সকলেই প্লাস্টিক বর্জনের পক্ষে সওয়াল করেছেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোশ্যাল মিডিয়ায়, #FitnessChallenge, #beatPlasticPollution এই সমস্ত হ্যাজ ট্যাকে চলছে প্রচার। প্লাস্টিক বর্জনের জন্য সরব হয়েছেন ইউনাইটেড নেশনের গুডউইল অ্যাম্বাস্যাডর দিয়া মির্জা। তিনি মহারাষ্ট্র সরকারের কাছে প্লাস্টিক বর্জনের জন্য পদক্ষেপের আর্জি জানিয়েছেন। তবে এই প্রথমবার নয়, এক আগেও বহুবার প্লাস্টিক বর্জনের জন্য মুখ খুলেছেন এবং বিভিন্ন  পদক্ষেপও নিয়েছেন।




পাশাপাশি, দিয়া মির্জার প্লাস্টিক বর্জন ক্যাম্পেইনে সাড়া দিয়েছেন আলিয়া ভাট, অর্জুন কাপুর, বরুণ ধাওয়ান সহ আরও অনেক সেলেবরাই। সকলেই প্লাস্টিক বোতলের বদলে মেটালিক বোতলের ছবি পোস্ট করেছেন। 




প্লাস্টিক বর্জন ক্যাম্পেইনে অংশ নিতে বিগ-বি অমিতাভ, সচিন তেন্ডুলকর, অনুমপম খের, সোনম কাপুর, শিল্পা শেঠি, অনিল কাপুর, প্রিয়াঙ্কা চোপড়া, প্রীতি জিন্টা, রাজকুমার রাওয়ের কাছেও আবেদন করেছেন জুহি চাওলা। উনি  নিজে প্লাস্টিকের বদলে কাঠের ব্রাশের ছবি দিয়েছেন নিজের টুইটার হ্যান্ডেলে।



প্লাস্টিক বর্জন ক্যাম্পেইনে এগিয়ে এসেছেন অভিনেত্রী কঙ্গনা রানাওয়াতও।



আরও পড়ুন-জলিয়াতির অভিযোগ, শিল্পার স্বামী রাজকে তলব ইডির