নিজস্ব প্রতিবেদন: জাতীয় পুরস্কার জিতে নেওয়ার পর এবার ভারত থেকে অস্কারে পাঠানোর জন্য মনোনিত হল রিমা দাসের ছবি 'ভিলেজ রকস্টার'। অস্কারের পাঠানোর মনোনয়ন জমা দিয়েছিল 'রাজি', 'অক্টোবর', 'লাভ সোনিয়া', 'পদ্মাবত' সহ আরও বেশকিছু ছবি। তাঁদের মধ্যে থেকে অসমিয়া ছবি 'ভিলেজ রকস্টার' কে ভারত থেকে অস্কারে পাঠানোর জন্য মনোনিত করা হয়েছে। এবার ৯১ তম অ্যাকাডেমি পুরস্কারে সেরা বিদেশি ভাষার ছবির বিভাগে লড়াই করবে এই ছবিটি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এবছরই ৬৫ তম ন্যাশানাল ফিল্ম অ্যাওয়ার্ডের মঞ্চে সেরা ফিচার ফিল্ম বিভাগে জাতীয় পুরস্কার জিতে নিয়েছে রিমা দাসের এই 'ভিলেজ রকস্টার' ছবিটি। তবে শুধু সেরা ফিচার ফিল্মই নয়, সেরা শিশুশিল্পী, সেরা সাউন্ড রেকর্ডিস্ট ও সেরা সম্পাদনা বিভাগেও জাতীয় পুরস্কার জিতে নিয়েছে। ২০১৭ সালে টরোন্টে ইন্টান্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে প্রিমিয়ার হয়েছিল এই ছবিটির পরবর্তীকালে দেশ-বিদেশে ৭০টি চলচ্চিত্র উৎসব ঘুরে এসেছে এই ছবিটি। 


আরও পড়ুন-ইশা আম্বানির বাগদান: ইতালিতে হাজির অনিল, জাহ্নবী, প্রিয়াঙ্কারা


রিমা দাসের 'ভিলেজ রকস্টার' ছবিটি অস্কারে পাঠানোর জন্য মনোনিত করার বিষয়ে জুরি মেম্বার অনন্ত মহাদেবন বলেছেন, '' ভিলেজ রকস্টার ছবিটি একটি আন্তর্জাতিক মানের ছবি। আমরা এই ছবি অস্কারের মঞ্চে পাঠানোর জন্য মনোনিত করতে পেরে গর্বিত। '' প্রসঙ্গত এই ছবিটি পরিচালক রিমা দাসের প্রথম ছবি।


 'ভিলেজ রকস্টার' ছবিটির গল্প 'ধনু' বলে এক একটি মেয়ের গল্প, যে দারিদ্রের মধ্যে বড় হওয়া সত্ত্বেও সে তাঁর স্বপ্নকে ভুলে যায়নি। ধনু একটি রক ব্যান্ড গড়ে তোলার স্বপ্ন দেখে। তার জেদ সে একদিন না একদিন গিটার কিনবেই। আর ধনুর এই স্বপ্ন নিয়েই এগিয়েছে 'রকস্টার ভিলেজ' ছবির গল্প।