নিজস্ব প্রতিবেদন: ​রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেডের জনসভায় হাজির হতে পারেন মিঠুন চক্রবর্তী। যে খবর প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে জোর শোরগোল। শনিবার কলকাতা শহরে আসছেন মহাগুরু। শহরে আসার পর রবিবার কি বলিউডের (Bollywood) অন্যতম সুপারস্টার তথা বাঙালি আইকন মিঠুন চক্রবর্তী গেরুয়া শিবিরে যোগ দেবেন? বিষয়টি নিয়ে যখন উত্তাপ চড়তে শুরু করেছে, সেই সময় মিঠুনের রাজনৈতিক জীবন নিয়েও শুরু হয়েছে জোর চর্চা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সত্তরের দশকে নকশাল আন্দোলনে জড়িত ছিলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। নকশাল আন্দোলন থেকে এরপর সরাসরি বলিউডে পাড়ি দেন মিঠুন। মুম্বইতে কেরিয়ার শুরুর পর বালাসাহেব ঠাকরের ঘনিষ্ঠ বৃত্তে দেখা যেতে শুরু করে তাঁকে। শিবসেনার সভায় বালাসাহেব ঠাকরের পায়ে হাত দিয়ে প্রণাম করতেও দেখা যায় মিঠুনকে। মুম্বইতে বালাসাহেব ঠাকরের সঙ্গে ঘনিষ্ঠতার পাশাপাশি তত্‍কালিন বাম সরকারের সঙ্গেও ঘনিষ্ঠ যোগাযোগ শুরু হয় তাঁর। জ্যোতি বসুকে (Jyoti Basu) ‘আঙ্কেল’ বলে ডাকতেন মিঠুন। জ্যোতি বসুর পাশাপাশি ওই সময় বামেদের প্রথম সারির নেতা সুভাষ চক্রবর্তীর সঙ্গেও মিঠুনের ঘনিষ্ঠতা গড়ে ওঠে। 


আরও পড়ুন : WB assembly election 2021 : মুনমুনের মতো Sayantika-র নাগালও পাবেন না মানুষ? তারকা প্রার্থী নিয়ে ক্ষোভ বাঁকুড়ায়


সুভাষ চক্রবর্তী, জ্যোতি বসুর সঙ্গে মিঠুন...



বাম জমানা শেষের পর তৃণমূল কংগ্রেসে মমতার আস্থাভাজন হয়ে ওঠেন মহাগুরু। মমতা ঘনিষ্ঠ মিঠুনকে তৃণমূল কংগ্রেস (TMC) রাজ্যসভায় মনোনয়ন দেয়। যা নিয়ে এক সময় আরও একদফা চর্চা শুরু হয়ে যায়। এরপর সারদা কাণ্ডে নাম জড়ানোর পর সমস্ত অর্থ ফেরৎ দিয়ে, রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন মিঠুন চক্রবর্তী। 


মমতার সঙ্গে মিঠুন...



তৃণমূল কংগ্রেসের সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার পর কার্যত রাজনৈতিক সন্ন্যাস নেন মিঠুন চক্রবর্তী। এমনকী, বাংলার সঙ্গেও তিনি প্রায় সমস্ত সম্পর্ক ছিন্ন করে দেন।


আরও পড়ুন : WB assembly election 2021 : দলের মনোনীত প্রার্থীকে সম্মান করা উচিত, বিক্ষুব্ধদের বার্তা Dev-র


তৃণমূল কংগ্রেসের সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার পর মিঠুনের জীবনে ক্রমশ রাজনৈতিক পট পরিবর্তন হতে শুরু করে। তৃণমূল কংগ্রেসের সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার পর ক্রমশই আরএসএস (RSS) ঘনিষ্ঠ হয়ে উঠতে শুরু করেন অভিনেতা।


মোহন ভাগবতের সঙ্গে মিঠুন...



২০১৯ সালে নাগপুরে আরএসএসের সদর দফতরে দেখা যায় মিঠুনকে। যা নিয়ে রাজনৈতিক জল্পনা শুরু হলেও, তা বাড়তে দেননি অভিনেতা। ২০১৯-এর পর ফের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের (WB assembly election 2021) আগে আরএসএস প্রধান মোহন ভাগবত দেখা করেন মিঠুন চক্রবর্তীর সঙ্গে। অভিনেতার মুম্বইয়ের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে বৈঠক করেন মোহন ভাগবত। যা নিয়ে ফের চর্চা শুরু হয়। এরপরই শোনা যায়, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেডের জনসভায় নাকি হাজির হতে পারেন মিঠুন। মোদীর (Narendra Modi) জনসভা থেকেই কি মহাগুরুর গেরুয়া শিবিরে যোগদানের বিষয়টি আরও স্পষ্ট হতে শুরু করেছে? উঠছে এমন প্রশ্ন।


(ছবি মিঠুন চক্রবর্তীর ফ্যান পেজ থেকে নেওয়া)