নিজস্ব প্রতিবেদন : ২০২০-তে বলিউডে সত্যিই যেন গ্রহণ লেগেছে। ইরফান খান, ঋষি কাপুর, সুশান্ত সিং রাজপুতের পর এবার সরোজ খানের ম একের পর এক নক্ষত্রপতনে বিধ্বস্ত বিগ বি টুইটারে লিখলেন, ''হাতজোড় করে রয়েছি, কিন্তু মন অশান্ত।'' ইনস্টাগ্রাম পোস্টে সরোজ খানের সঙ্গে জড়িয়ে থাকা নানান স্মৃতির কথা তুলে ধরেছেন অমিতাভ বচ্চন। লিখেছেন, সরোজ খানের কাছ থেকে বিশেষ পুরস্কার পাওয়ার কথাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অমিতাভ বচ্চন লিখেছেন, ''তিনি একজন নামী ডান্স পরিচালকের সহকারী হিসাবে কাজ করতেন। তখন আমি সবে কেরিয়ার শুরু করেছি। ওপি রালহানের ছবি বান্দে হাত। মুমতাজ তখন তারকা। তিনি নতুন একজনের সঙ্গে কাজ করতে সম্মতি দিয়েছিলেন। সেসময় আমি তারকা মুমতাজের কাছে কিছুই ছিলাম না। সরোজজি তখন একগুচ্ছ শিল্পীর ভিড়ে নাচছিলেন। আমি খেয়াল করলাম, তিনি সন্তানসম্ভবা, তবুও নেচে চলেছেন।''



আরও পড়ুন-সরোজ খানকে কবরস্থ করার পর কান্নায় ভেঙে পড়লেন মাস্টারজির মেয়ে


বিগ বি লিখেছেন, ''সরোজ খান বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিকে একটা নিজস্ব ছন্দ, স্টাইল ও শিল্প উপহার দিয়েছেন। গানের লাইনের সঙ্গে নাচের ভঙ্গী মিলিয়ে সেটিকে তাৎপর্যপূর্ণ করে তুলেছিলেন। যখন তিনি দেখতেন, কোনও শিল্পী ভালো কাজ করছে, তখন তাঁকে কাছে ডেকে নিতেন। দিতেন এক টাকার কয়েন। এটাই ছিল তাঁর উপহার, পিঠ চাপড়ে দেওয়া। আর আমি বহুবছর কাজ করার পর সরোজজির কাছ থেকে এই উপহার পেয়েছিলাম''।


অমিতাভ বচ্চন লিখেছেন, তিনি তাঁর 'ডন' ছবির 'খাইকে খান বানারাস ওয়ালা' গানের জন্য সরোজ খানের প্রশংসা পেয়েছিলেন। শাহেনশার কথায়, ''এভাবেই সকলের কাছে সুন্দর স্মৃতি রেখে তিনি চলে গেলেন। আজ তাই মন ভারাক্রান্ত''। 




অমিতাভ বচ্চনের পাশাপাশি, সরোজ খানের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন মাধুরী দীক্ষিত, কাজল, শাহরুখ, সলমন, ভূমি পেডনেকর, তাপসী পন্নু সহ আরও অনেকেই।


আরও পড়ুন-''তোমার দিকে তাকিয়ে খুশি থাকতাম, কী এমন হল?''শেষ পোস্টে সুশান্তকে লিখেছিলেন সরোজ খান