নিজস্ব প্রতিবেদন : সম্প্রতি প্রকাশ্যে এসেছে 'জিলা গোরক্ষপুর' নামে একটি ফিল্মের পোস্টার। আর পোস্টার মুক্তির সঙ্গে সঙ্গে বিতর্কের কেন্দ্রে উঠে এসেছে ছবিটি। আর এই পোস্টার নিয়ে এতটাই অশান্তি শুরু হয়েছে, যে ছবিটির বাকি কাজ আর শেষ করতেই চাইছেন না নির্মাতারা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শোনা যাচ্ছে  'জিলা গোরক্ষপুর' ছবিটি নাকি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বায়োপিক। এই ছবিতে হিন্দু সন্ত্রাসবাদের প্রসঙ্গ উঠে আসতে চলেছে বলে অভিযোগ করা হচ্ছে। এখবর ছড়িয়ে পড়তেই শুরু হয়ে যায় অশান্তি। ইতিমধ্যেই লখনউ-এর বিজেপির প্রাক্তন মুখপাত্র ছবির পরিচালক বিনোদ তিওয়ারির বিরুদ্ধে বিভূতিখণ্ড থানায় এফআইআর দায়ের করেছেন। তাঁর অভিযোগ এই ছবিতে যোগী আদিত্যনাথ সম্পর্কে ভূল তথ্য তুলে ধরা হয়েছে। পাশপাশি সন্ত্রাসবাদের বিষাক্ত বিষয়বস্তু রাখা হয়েছে এই ছবিতে। তবে শুধু এফআইআর দায়েরই নয়, টুইটারে ছবির নির্মাতা বিনোদ তিওয়ারিকে হুমকিও দিয়েছেন আইপি সিং। তিনি লিখেছেন, '' এই চলচ্চিত্র নির্মাতা মানুষকে বিভক্ত করার কাজ করছেন।''




শুধু তাই নয়, এই ছবিটি বানানোর জন্য জরিমানাও দাবি করেছেন প্রাক্তন বিজেপি মুখপাত্র আইপি সিং। তিনি বলেন পুরো ছবিটিতেই উত্তর প্রদেশের সম্পর্কে নানান ভুল তথ্য তুলে ধরা হবে। প্রসঙ্গত, এই ছবিটির বিরুদ্ধে ১৫৩এ, ২৯৫এ, ৫০০, ৫০১, ৫০৩, ৫০৭ ও ৬৬ এ ধারায় মামালা রুজু করা হয়েছে। এই অভিযোগের বিষয়ে বিভূতিখণ্ড থানার পুলিস আধিকারিক মথুরা রায় বলেন, যে যে অভিযোগ উঠেছে তা খতিয়ে দেখা হচ্ছে।



'ছবি গোরক্ষপুর' নিয়ে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন ছবির পরিচালক বিনোদ তিওয়ারি।