নিজস্ব প্রতিবেদন: কোভিড ভ্যাকসিনের টিকাকরণের পর অসুস্থ হল তিন স্বাস্থ্যকর্মী। দু জনকেই মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। সারা দেশের মত দুর্গাপুর নগর নিগম এলাকায় সৃজনী প্রেক্ষাগৃহে চলছিল কোভিড টিকাকরণ। গত ১৬ জানুয়ারি শুরু হয় এই টিকাকরণের কর্মসূচি। আজ বৃহস্পতিবার দুপুরে পর পর দুই স্বাস্থ্যকর্মী দীপা গড়াই ও পূর্ণিমা হাজরা অসুস্থ হয়ে পড়েন। এরপর খবর আসে আরও একজন অসুস্থ হয়ে পড়েছেন। টিকা নেওয়ার কিছুক্ষণ পর শ্বাসকষ্ট হয় এবং শরীরে এলার্জি বের হয়। বর্তমানে মহকুমা হাসপাতালে আই সি ইউ এ ভর্তি আছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তিনজন অসুস্থ হওয়ার খবর আসতেই আপাতত টিকাকরণ বন্ধ করে দেওয়া হল দুর্গাপুরে।  নগর নিগম এলাকার সৃজনী প্রেক্ষাগৃহ সেন্টারে চলছিল টিকাকরণ অভিযান। দুর্গাপুর নগর নিগমের মেয়র পারিষদ স্বাস্থ্য রাখি তিওয়ারি টিকাকরণ কর্মসূচী সাময়িক বন্ধ রাখার কথা বলেছেন।  


টিকা নেওয়ার পরই তাদের মৃত্যু হয়েছে, তাই টিকাকেই দায়ী করছে পরিবারের সদস্যরা। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, এর আগে ১০ জনের শরীরে পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সাতজন সুস্থ হয়েছে, ৩ জন হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু এর মাঝে এসেছে ৪ জনের মৃত্যু সংবাদ। তবে কেউই প্রতিষেধকের কারণে মারা যান নি বলে দাবি করেছে কেন্দ্রীয় সরকার। মন্ত্রকের দাবি, প্রতিষেধকের সঙ্গে তাংদের মৃত্যুর কোনও যোগাযোগ নেই। পৃথক কারণে মৃত্যু হয়েছে ওই চার জনের। 


দেশ জুড়ে প্রতিষেধক ঘিরে অনীহা তৈরি হয়েছে একাংশের মধ্যে। যে প্রতিষেধকের জন্য বহুদিন ধরে অপেক্ষা করেছে মানুষ, সেই প্রতিষেধকই নিতে যাচ্ছেন না অনেকে। ভরসা পাচ্ছেন না বলে জানিয়েছে ওই একাংশ। পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে ভাবাচ্ছে তাঁদের। এর উপর কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কাছে অস্বস্তিকর হয়ে উঠেছে এই মৃত্যু সংবাদ।