নিজস্ব প্রতিবেদন: কাজের ক্ষেত্রে নিষ্ঠা। সময়ের এদিক ওদিক হয় না। যে কাজের দায়িত্ব ঘাড়ে আসে সেই কাজের থেকেও বেশি কাজ করে বাকি কর্মচারীদের থেকে এগিয়ে যাওয়াই লক্ষ্য। ধরে আনতে বললে আপনি একেবারে বেঁধে আনেন। যার ফলে মিলছে ভালো অ্যাপরাইজাল,  মোটা অঙ্কের ইনক্রিমেন্ট। কিন্তু জীবনে নেই, পরিবার, বন্ধু বান্ধব, দুঃখ হাসি শেয়ার করার মুহূর্ত বা মানুষ। যদি আপনার জীবন এমনভাবেই এগিয়ে থাকে, তাহলে জানবেন বেশিদিন আর কাজ করতে পারবেন না মনোযোগ দিয়ে। শেষ স্টেশনে পৌঁছানোর আগেই ব্রেকফেল করবে গাড়ি। তখন কোম্পানি আপনার জায়গায় নিয়ে আসবে তরতাজা কর্মচারী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রথম যে রোগ আপনার শরীরে বাসা বাঁধবে তা হল মনের রোগ। মানসিক অবস্থা দুর্বল হয়ে পড়বে। অবসাদে চলে যাবেন আপনি। ব্যাঙ্কে মোটা অঙ্কের টাকা থাকলেও ভোগ করা হবে না। এমনকি আপনার কাজ আপনার রাতের ঘুমকে কেড়ে নেবে। রাতের পর রাত না ঘুমিয়ে কাটাতে হবে আপনাকে।  অকারণে, দুশ্চিন্তা ঘিরে ধরার সম্ভাবনা প্রবল বলে জানাচ্ছে নতুন সমীক্ষা। 


আরও পড়ুন: ভালো নেই ওঁরা! অ্যালকোহল নেওয়া ও আত্মহত্যার ভাবনাচিন্তায় স্বাস্থ্যকর্মীরা, বলছে সমীক্ষা


 এই সমীক্ষা প্রকাশিত হয়েছে International Journal of Environmental Research and Public Healthএ। যেখানে , কাজ প্রেমিক এবং যাঁরা খুবই অলস তাদের মধ্যে চালানো হয় এই সমীক্ষা। পাশাপাশি যাঁদের কাজ, পরিবার, বন্ধু, প্রিয় মানুষ, ঘুরতে যাওয়া নিয়ে ভরপুর জীবন, সেই সমস্ত কর্মচারীর সঙ্গেও তুলনা করে সমীক্ষা চালানো হয়েছে। 


যেখানেই উঠে আসে এই মারাত্মক তথ্য। দেখা গিয়েছে, কাজের প্রতি আসক্তি কর্মচারীদের শারীরিক অবস্থা আশঙ্কাজনক। আর ফুরফরে ভাবে তরতাজা শরীর নিয়ে অবসর জীবনের দিকে এগোচ্ছেন বাকি কর্মচারী।