জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের মাথাচাড়া দিল কোভিড (coronavirus)। দেশে আবারও বাড়ল করোনা দাপট। বুধবারের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ফের ২০ হাজারের কোঠা পেরোল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে ২০ হাজার ৫৫৭ জন। অতিমারি ভাইরাসের প্রকোপ থেকে মুক্ত হয়েছেন ১৮ হাজার ৫১৭ জন। গত ২৪ ঘণ্টায় করোনা কোপে প্রাণ হারিয়েছে ৪০ জন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মঙ্গলবার যদিও দেশে কোভিড বেশ কিছুটা কম ছিল পরিসংখ্যান অনুযায়ী। দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৫ হাজারের কিছু বেশি। কোভিডে মৃত্যু হয়েছিল ২৫ জনের। কিন্তু একদিনেই ফের করোনা গ্রাফে অনেকটাই লাফ। সংক্রমণের পাশাপাশি মৃত্যুর হারও ঊর্ধ্বমুখী। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, দেশের দৈনিক সংক্রমণের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৪.১৩ শতাংশ। মঙ্গলবার দৈনিক সংক্রমণের হার ছিল ৩.৩২ শতাংশ। এখনও পর্যন্ত দেশ জুড়ে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৩১ লক্ষ ৩২ হাজার ১৪০ জন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৪৭ শতাংশ।


এদিকে, দেশে দৈনিক সংক্রমণের তালিকায় পশ্চিমবঙ্গও তামিলনাড়ুকে ছাপিয়ে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,২৭৯। এর পরে রয়েছে পশ্চিমবঙ্গ এবং তামিলনাড়ু। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত হয়েছে ২ হাজার ২৪৩ জন। বাংলায় করোনার পজিটিভিটি রেট ১৫.৩৭ শতাংশ। 


অন্যদিকে, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে৷ ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৫৮৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৩ লক্ষ  ৯১ হাজার ৩৪৬ জন। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। লাতিন আমেরিকার এই দেশটি করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।


আরও পড়ুন, Coronavirus: কোভিড গ্রাফে স্বস্তি, নিম্নমুখী দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App