SKOCH Awards: মমতা সরকারের মুকুটে নয়া পালক, শিক্ষা দফতরকে সেরার পুরস্কার 'SKOCH'-র

রাজ্যের স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা দুটি বিভাগই এবার সেরার তকমা পেল।

Updated By: Nov 14, 2021, 12:34 PM IST
SKOCH Awards: মমতা সরকারের মুকুটে নয়া পালক, শিক্ষা দফতরকে সেরার পুরস্কার 'SKOCH'-র
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: করোনা (Coronavirus)কালে ভাল কাজের স্বীকৃতি পেল পশ্চিমবঙ্গ সরকার। অত্যন্ত গুরুত্বপূর্ণ স্কচ অ্যাওয়ার্ড পেল রাজ্যের শিক্ষা এবং পর্যটন দফতর। করোনার সময়ও পড়ুয়াদের জন্য ভালো কাজ করা ও শিক্ষা বিস্তারের স্বীকৃতি স্বরূপ রাজ্যের শিক্ষা দফতর পেল আন্তর্জাতিক পুরস্কার। রাজ্যের স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা দুটি বিভাগই এবার সেরার তকমা পেল।

এই মুহূর্তে এই দুই বিভাগের দায়িত্ব সামলাচ্ছেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। দীর্ঘ প্রায় দেড় বছর স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও, রাজ্যে পড়াশোনার মানোন্নয়ন হয়েছে। ভালভাবেই শিক্ষার পরিস্থিতি সামলেছেন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিক, কর্মীরা। ‘স্কচ’ পুরস্কার (Skoch Award) প্রাপ্তি তারই স্বীকৃতি। এই খবরে অত্যন্ত খুশি রাজ্যের শিক্ষাদফতর। 

আরও পড়ুন, Wagah border: ২০ ভারতীয় মৎস্যজীবীকে জেল মুক্তি পাকিস্তানের, হস্তান্তর ওয়াঘা সীমান্তে

কোভিড পরিস্থিতিতে স্কুল বন্ধ হলেও মিড-ডে মিল চালু ছিল। অভিভাবকদের মাধ্যমে তা বণ্টন করা হয়েছে ছাত্রছাত্রীদের মধ্যে। অন্য কোনও প্রকল্পই বন্ধ হয়নি। এছাড়া উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলিও ফলাফলের নিরিখে দেশের বিভিন্ন নামীদামী কলেজ, বিশ্ববিদ্যালয়কে টেক্কা দিয়েছে।

শুধু রাজ্যের শিক্ষা দফতরই নয়, স্কচ গোল্ডেন পুরস্কার পেয়েছে রাজ্যের পর্যটন দফতরও। মুখ্যমন্ত্রী মমতা বন্যো্কপাধ্যায় নিজে এই সুখবর দিয়েছেন টুইট করে। এবারই প্রথম নয়। এর আগে রাজ্য সরকারের একাধিক দফতর ও একাধিক প্রকল্প আন্তর্জাতিক স্বীকতি পেয়েছে। জাতীয় স্তরেও সেরার পুরস্কার পেয়েছে বাংলা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)