নিজস্ব প্রতিবেদনঃ দেশে কোভিড -১৯-এর চতুর্থ ঢেউয়ের সম্ভাবনা আরও বৃদ্ধি পেয়েছে। বুধবার দেশে গত ২৪ ঘন্টায় ৮,৮২২ টি নতুন করোনভাইরাস সংক্রমণের খবর পাওয়া গিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বুধবার ভারতে কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৩২,৪৫,৫১৭। সক্রিয় সংক্রমণের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩,৬৩৭।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



২৪ ঘন্টায় ১৫ জনের মৃত্যু হয়েছে কোভিড-১৯-এ। এই রোগে মোট মৃতের সংখ্যা হয়েছে ৫,২৪,৭২৯। সক্রিয় সংক্রমণ বর্তমানে মোট সংক্রমণের ০.১২ শতাংশ। কোভিড-১৯ থেকে আরোগ্যলাভের জাতীয় হার ৯৮.৬৬ শতাংশ।


২৪ ঘন্টায় সক্রিয় কোভিড-১৯ কেসলোডে ৩,০৮৯টি কেসের বৃদ্ধি রেকর্ড করা হয়েছে। মন্ত্রক জানিয়েছে দৈনিক সংক্রমণের হার দুই শতাংশ এবং সাপ্তাহিক সংক্রমণের হার ২.৩৫ শতাংশ।


এই রোগ থেকে মুক্তি পাওয়া লোকের সংখ্যা বেড়ে হয়েছে ৪,২৬,৬৭,০৮৮। এর মধ্যে মৃত্যুর হার হয়েছে ১.২১ শতাংশ। মন্ত্রক আরও জানিয়েছে, দেশব্যাপী কোভিড-১৯ টিকাকরণ অভিযানে এখনও পর্যন্ত দেশে ১৯৫.৫ কোটি ভ্যাকসিনের ডোজ দেওয়া হয়েছে।


আরও পড়ুনঃ Covid Cases in Bengal: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৩৯, বাড়ল পজিটিভিটি রেট 


ভারতের কোভিড-১৯ সংক্রমণের সংখ্যা ২০ লক্ষের বেশি হয় ২০২০ সালের ৭ আগস্ট। ২৩ আগস্ট এই সংখ্যা ৩০ লক্ষ অতিক্রম করে। ৫ সেপ্টেম্বর ৪০ লক্ষ, ১৬ সেপ্টেম্বর ৫০ লক্ষ এবং ২৮ সেপ্টেম্বর ৬০ লক্ষ পেরিয়ে যায় এই সংখ্যা।অন্যদিকে ১৯ ডিসেম্বর, ২০২০-এ এই সংখ্যা এক কোটি অতিক্রম করে।


দেশে ৪ মে, ২০২১-এ রোগীর সংখ্যা হয় দুই কোটি এবং ২৩ জুন তিন কোটি অতিক্রম করে রোগীর সংখ্যা।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)