নিজস্ব প্রতিবেদন: নভেম্বরে চরমে পৌঁছাবে ভারতের করোনা সংক্রমণ! আরও সঙ্কটজনক হবে পরিস্থিতি। এই তথ্য ‘ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ’-এর (ICMR) গবেষণা লব্ধ রিপোর্টে প্রকাশিত বলে দাবি করা হয় ভারতের বেশ কয়েকটি সংবাদমাধ্যমে। এর মধ্যে ‘দ্য হিন্দু’, ‘টাইমস অব ইন্ডিয়া’র মতো প্রথম সারির সংবাদমাধ্যমগুলিও রয়েছে। তবে সংবাদমাধ্যগুলিতে ICMR-এর গবেষকদের যে সমীক্ষার উল্লেখ করা হয়েছে, তা অসত্য এবং বিভ্রান্তিকর বলে দাবি করেছে খোদ ‘ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ’ (ICMR)। এই ধরনের কোনও তথ্য তাঁদের কোনও সমীক্ষা থেকেই উঠে আসেনি বলেও জানিয়েছে সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৩২ হাজার ছাড়িয়েছে। এ পর্যন্ত দেশে ৯ হাজার ৫২০ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ১১ হাজার ৫০২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ক্রমশ ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে ‘ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ’ (ICMR)-এর সমীক্ষার রিপোর্ট বলে দাবি করে এই তথ্য প্রকাশিত হওয়ায় আতঙ্ক ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন মহলে।



আরও পড়ুন: নভেম্বরে চরমে পৌঁছাবে ভারতের করোনা সংক্রমণ! এ বিষয়ে কী বলছে ICMR



‘ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ’-এর পক্ষ থেকে টুইট করে জানিয়ে দেওয়া হয়, এই ধরনের কোনও সমীক্ষাই তাঁরা করেননি বা এই ধরনের কোনও তথ্য তাঁদের কোনও সমীক্ষা থেকেই উঠে আসেনি। নভেম্বরেই চরমে পৌঁছাবে ভারতের করোনা সংক্রমণ— এই তথ্য অসত্য এবং বিভ্রান্তিকর বলেও দাবি করেছে ICMR! প্রেস ইনফরমেশন ব্যুরো (PIB) জানিয়েছে, এই সমীক্ষার সঙ্গে ‘ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ’-এর কোনও সম্পর্ক নেই। এই রিপোর্ট বিভ্রান্তিকর! এতে প্রকৃত সত্য প্রতিফলিত হয়নি।