জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এবার আঠারো ঊর্ধ্ব সকলকে বিনামূল্যে বুস্টার ডোজ (Booster Dose)। ১৫ জলাই থেকে দেওয়া হবে বিনামূল্যে বুস্টার ডোজ (Booster Dose)। ১৫ জুলাই থেকে পরবর্তী ১৫ দিন এই কর্মসূচি চলবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর (Union Minister Anurag Thakur)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনুরাগ ঠাকুর (Union Minister Anurag Thakur) বলেন, "স্বাধীনতার অমৃতকালে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, ১৫ জুলাই থেকে আগামী ৭৫ দিন পর্যন্ত ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ বিনামূল্যে দেওয়া হবে।" এতদিন ষাটোর্ধ্ব ব্যক্তি এবং ফ্রন্টলাইন ওয়ার্করা সরকারি দফতরে বিনামূল্যে বুস্টার ডোজ পেতেন। তবে এবার সকলের জন্য সরকারি দফতরে বিনামূল্যে বুস্টার ডোজ মিলবে।



প্রসঙ্গত, আগেই করোনা টিকার দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজের ব্যবধান কমিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। ন'মাস থেকে কমে বুস্টার ডোজের ব্যবধান ছ'মাস করা হয়েছে। আগে দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজের ব্যবধান ২৯ সপ্তাহ অর্থাৎ ৯ মাস ছিল। সেটা কমিয়ে ২৬ সপ্তাহ অর্থাৎ ৬ মাস করা হয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)