নিজস্ব প্রতিবেদন: সবে মাত্র আনলক ৪-এর প্রক্রিয়ায় পা বাড়িয়েছে ভারত। একটু একটু করে লকডাউনের বিধিনিষেধ শিথিল হচ্ছে দেশজুড়ে। এরই মধ্যে উদ্বেগ বাড়িয়ে দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) রিপোর্ট। বিশ্ব স্বাস্থ্য সংস্থা মঙ্গলবার জানিয়েছে, মৃত্যুর হার কমলেও করোনার সাপ্তাহিক সংক্রমণ বৃদ্ধির নিরিখে শীর্ষে রয়েছে ভারত।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী, বিগত ৭ দিনে ভারতে প্রায় ৫ লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন যা বিশ্বের সমস্ত দেশগুলির তুলনায় সর্বোচ্চ। এই ৭ দিনে বিশ্বে মোট করোনা সংক্রমণের ঘটনা প্রায় ১ শতাংশ বৃদ্ধি পেয়েছে ১.৮ মিলিয়ন (১৮ লক্ষ) যার মধ্যে ভারতেই আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ মানুষ।


আরও পড়ুন: করোনা মহামারির জেরে বিশ্বের ৯০% দেশে বিপর্যস্ত জরুরি স্বাস্থ্য পরিষেবা! জানাল WHO


এই ৭ দিনে মেক্সিকো, পেরু, কলম্বিয়া এবং আর্জেন্টিনায় করোনা সংক্রমণের ঘটনা বেশ কিছুটা বেড়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলিতে বিগত এক সপ্তাহে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা সামনে এসেছে। এই দেশগুলিতে করোনা পরীক্ষা ব্যপক হারে বৃদ্ধি পাওয়ার কারণেই মূলত সংক্রমণের ঘটনা আরও বেশি করে সামনে এসেছে। ভারতেও একই কারণে করোনা সংক্রমণের ঘটনা বৃদ্ধি পেয়েছ। WHO-এর রিপোর্ট অনুযায়ী, এই ৭ দিনে বিশ্বজুরে করোনা সংক্রমণের ঘটনা প্রায় ৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে।