ওয়েব ডেস্ক: ঝালে-ঝোলে-রোলে। ব্যস্ত জীবনে আম বাঙালির পেট ভরানোর অন্যতম উপাদান। মশলাদার খাবারে লোভ। লোভে পাপ, পাপে মৃত্যুর মতো বারোটা বাজছে চোখের। সব জেনেও জিভের সঙ্গে আপসে নারাজ আম বাঙালি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিপদের বারোমাস্যা। ফাস্টফুডে অভ্যস্ত হয়েছেন কী মরেছেন। ফাস্টফুড থেকে হাজারো সমস্যার কথা আমরাই দেখিয়েছি।


আরও পড়ুন- কিডনি সমস্যার সম্ভাব্য কারণ


অম্বল, গ্যাস, ওবেসিটি, কোলেস্টেরল, ব্লাড প্রেশার, এমনকী স্ট্রোক, হার্ট অ্যাটাকও হতে পারে। শুধু তাই নয়, অতিরিক্ত ফ্যাটজাতীয় খাবার মানেই চোখে চশমা। অন্ধত্বের দিকে একটু একটু করে এগিয়ে যাওয়া। এমনটাই বলছেন চিকিত্সকরা।


এই যেমন ব্যানার্জি পরিবার। মায়ের ব্যবসা। দিনভর ব্যস্ততা। রান্না করার ফুরসতই মেলে না। ফলে ছেলেমেয়েরা ফাস্টফুডে অভ্যস্ত। ছেলে প্রতীককে কাজের সূত্রে ঘুরে বেড়াতে হয়। ফলে, ফাস্টফুডই ভরসা। প্রতীক বললেন, "রাস্তায় ঘুরতে ঘুরতে যা পাই খেয়ে নিই। রোল ভালবাসি। ফাস্টফুডের ওপর ডিপেন্ডেন্ট।"


গত পাঁচ বছর ধরে প্রতীকের চোখে চশমা। বাঁ চোখে পাওয়ার মাইনাস ৩, আর ডান চোখে মাইনাস ৫। সবুজ সবজি বেশি, তেলমশলা কম। ডাক্তার তো নিদান দিয়েছেন। কিন্তু প্রতীক তা শুনলে তো!


বোনের সমস্যাও তাই। মায়ের হাতের রান্না খুব বেশি খাওয়া হয় না কলেজছাত্রী পৃথার। টিফিন মানেই চাউমিন, রোল, মোমো। আসলে মা ব্যবসায়ী। বেশিরভাগ সময় বাইরেই থাকতে হয়। বাড়িতে সেভাবে টিফিনের ব্যবস্থাই হয় না। আসলে, শাশ্বতী নিজেও বাইরের খাবারই বেশি ভালবাসেন।


আরও পড়ুন- অ্যান্টিবায়োটিক্স কীভাবে কাজ করে? পার্শ্বপ্রতিক্রিয়াগুলো জানেন তো?


সবাই সব জানেন। অতিরিক্ত ফ্যাটজাতীয় খাবার তো চোখের বারোটা বাজাচ্ছে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে অন্ধত্বও ডেকে আনতে পারে। কিন্তু শুনবে কে? জিভের ভালবাসার সঙ্গে যে আপস করতে মন চায় না।