ওয়েব ডেস্ক : হাতের কালি তুলে ফের টাকা বদলের লাইনে। তবে শেষ রক্ষা হল না। পুলিস নজরদারি চালাতেই RBI-র সামনে ধরা পড়ে গেলেন ১০ জন। আর সে খবর ছড়াতেই রনে ভঙ্গ দিলেন আরও অনেকে। অনেকটাই ফাঁকা RBI-র সামনে নোট বদলের লম্বা লাইন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- নোট রাজনীতিতে দিল্লি মাতাচ্ছেন মমতা, কলকাতায় সরব মমতা ব্রিগেড


অন্য লোককে বারবার লাইনে দাঁড় করিয়ে টাকা অচল টাকা বদল কারনো ছক করে ছিলেন কালো টাকার কারবারিরা। সেই জালিয়াতি রুখতেই ভোটের মতো নোট বদলেও হাতে কালি লাগানোর নিয়ম করে কেন্দ্র। তবে তাতেও কী দমবার পাত্র কালো টাকার কারবারিরা। টাকা বদল করলে হাতে পড়ছে কালির ছাপ। তবে জালিয়াতদের রুট ম্যাপও তৈরি। হাতের কালি মুছে তারাও দাঁড়িয়ে পড়ছেন একের পর এক ব্যাঙ্কের লাইনে।
বুধবার এই সব ধাপ্পাবাজদের খুঁজতেই   কলকাতার RBI-র সামনে টাকা তোলার লাইনে চলল চেকিং...তারপরই জালে জালিয়াত। শেষ রক্ষা হয়নি। হাতে কালির ছাপ লুকানোর হাজার চেষ্টার পরেও ধরা পড়ে গেলেন ১০ জন। তাদের আটক করে হেয়ার স্ট্রিট থানা।


পুলিস বলছে, এদের অনেকেই অন্যের হয়ে টাকা বদল করে দিতে লাইনে দাঁড়িয়েছিলেন। তক্কে-তক্কে ছিলেন আরেও অনেকে। যদি টাকা বদল করে নেওয়া যায়। তবে ধরপাকড়ের খবর শুনে পিঠটান দিলেন তাঁরাও। এরপর থেকে অনেকটাই ফাঁকা RBI-এর সামনের লাইন।