নোট রাজনীতিতে দিল্লি মাতাচ্ছেন মমতা, কলকাতায় সরব মমতা ব্রিগেড

দিল্লিতে মমতা। কলকাতায় মমতা ব্রিগেড। রাজ্য এবং রাজধানীতে নোটকাণ্ডে সুর চড়াল তৃণমূল। নোট বাতিলের সিদ্ধান্তকে ধিক্কার জানিয়ে দিল্লির যন্তরমন্তরে ধর্নায় বসেন তৃণমূলনেত্রী। ঠিক তখনই কলকাতায় প্রতিবাদ মিছিল করলেন রাজ্যের মন্ত্রী এবং তৃণমূলের নেতানেত্রীরা। বেলা একটায় কলেজ স্কোয়্যার থেকে শুরু হয় মিছিল। শেষ হয় ডোরিনা ক্রসিংয়ে গিয়ে। অমিত মিত্র, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, শোভনদেব চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমের, শশী পাঁজার মতো নেতানেত্রীরা মিছিলে পা মেলান। নির্মল চন্দ্র স্ট্রিট, গণেশচন্দ্র অ্যাভিনিউ, চিত্তরঞ্জন অ্যাভিনিউ হয়ে মিছিল পৌছয় ধর্মতলায়। তৃণমূলের নেতা-মন্ত্রীরা ডোরিনা ক্রসিংয়ের জনসভা থেকে প্রধানমন্ত্রীকে নিশানা করলেন।  

Updated By: Nov 23, 2016, 03:50 PM IST

ওয়েব ডেস্ক: দিল্লিতে মমতা। কলকাতায় মমতা ব্রিগেড। রাজ্য এবং রাজধানীতে নোটকাণ্ডে সুর চড়াল তৃণমূল। নোট বাতিলের সিদ্ধান্তকে ধিক্কার জানিয়ে দিল্লির যন্তরমন্তরে ধর্নায় বসেন তৃণমূলনেত্রী। ঠিক তখনই কলকাতায় প্রতিবাদ মিছিল করলেন রাজ্যের মন্ত্রী এবং তৃণমূলের নেতানেত্রীরা। বেলা একটায় কলেজ স্কোয়্যার থেকে শুরু হয় মিছিল। শেষ হয় ডোরিনা ক্রসিংয়ে গিয়ে। অমিত মিত্র, পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, শোভনদেব চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিমের, শশী পাঁজার মতো নেতানেত্রীরা মিছিলে পা মেলান। নির্মল চন্দ্র স্ট্রিট, গণেশচন্দ্র অ্যাভিনিউ, চিত্তরঞ্জন অ্যাভিনিউ হয়ে মিছিল পৌছয় ধর্মতলায়। তৃণমূলের নেতা-মন্ত্রীরা ডোরিনা ক্রসিংয়ের জনসভা থেকে প্রধানমন্ত্রীকে নিশানা করলেন।  

আরও পড়ুন- দিল্লিতে দিদির ধরনা মঞ্চে কোন তারকা এলেন জানেন

এদিকে, ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিলের জেরে শহরবাসীর হয়রানি চলছেই। রাজ্যের বিভিন্ন সরকারি এবং বেসরকারি ব্যাঙ্কের এটিএম থেকে বড় নোট বেরলেও খুচরো সমস্যায় জেরবার সাধারণ মানুষ। কিছু কিছু এটিএমে শুধুই নতুন ২০০০ টাকার নোট থাকায় সেখানে খুব একটা ভিড় চোখে পড়ছে না। বরং যেখানে ১০০ এবং ৫০০ টাকার নোট মজুত, সেইসব এটিএমে ভিড করছেন গ্রাহকরা। খুচরো পাওয়ার আশায় তাঁরা একাধিকবার টাকা তুলছেন বলে অভিযোগ। ফলে টাকা তোলার লাইন ক্রমশ দীর্ঘ হচ্ছে।

.