সন্দীপ প্রামাণিক: শহর থেকে জেলা। উঠে আসছে একই অভিযোগ। আধার কার্ডের বায়োমেট্রিক ক্লোন করে ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা। এবার বেহালার জয়শ্রী পার্কে উঠে এল একই অভিযোগ। অভিযোগ, সমীর বাউর নামে এক ব্যক্তির ব্যাংক অ্যাকাউন্ট থেকে খোয়া গিয়েছে ১০,০০০ টাকা। আধার কার্ডের বায়োমেট্রিক ক্লোন করে তার অ্যাকাউন্ট থেকে ১০ হাজার টাকা ডেবিট হয়ে গিয়েছে বলে অভিযোগ ওই দম্পতির। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অভিযোগ, এসএমএসের মাধ্যমে সমীর বাবু জানতে পারেন উত্তর ২৪ পরগনার বাসিন্দা আইনুল ইসলাম নামে এক ব্যক্তির অ্যাকাউন্টে ওই ১০,০০০ টাকা গিয়েছে। পরবর্তীকালে সমীর বাবু ব্যাংকে যোগাযোগ করলে ব্যাংক অ্যাকাউন্টটি বন্ধ করে দেয়। ব্যাংক থেকে বলা হয় যে আধার কার্ডের বায়োমেট্রিক হ্যাকিংয়ে মাধ্যমেই তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা ডেবিট হয়েছে। এরপর তিনি বেহালা থানায় এসে অভিযোগ দায়ের করেন। তখন বেহালা থানা থেকে বলা হয় যে সাইবার ক্রাইম থানা থেকে আপনার সাথে যোগাযোগ করবে। 


কিন্তু এখনও পর্যন্ত ২৫ দিন হয়ে গেলেও সাইবার ক্রাইম থানা থেকে কোনওরকম যোগাযোগ করা হয়নি বলে অভিযোগ সমীর বাবুর। সমীর বাবু জানান, ৩ থেকে ৪ মাস আগে রেশন কার্ডের জন্য বায়োমেট্রিক দিয়েছিলেন। তারপর আর কোনও জায়গাতে তিনি বায়োমেট্রিক ব্যবহার করেননি। এরপর থেকেই আতঙ্কে রয়েছেন সমীরবাবু ও তাঁর স্ত্রী।


আরও পড়ুন, Kolkata: ঘুমে ব্যাঘাত কেন? রাতভর অসুস্থ বৃদ্ধাকে মারধর আয়ার, পরিণতি মৃত্যু! হাড়হিম CCTV ফুটেজ...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)