ব্যুরো: আর কোনও বাধা নেই।  উত্তুরে হাওয়ায় তেজিয়ান শীতকে আটকাতে কোনও  নিম্নচাপ ও ঘূর্ণাবর্ত নেই বঙ্গোপসাগর, আরবসাগরে। কনকনে শীত না থাকলেও পৌষের প্রথমে ভাল ঠাণ্ডা শহর কলকাতায়।  আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা তেরো ডিগ্রি। জেলায় কোথাও তাপমাত্রা এগারো-কোথাও বা  আট ।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শহর  দেখতে  আসা গ্রাম্যবধূর  মত। বড় বাধো বাধো। উপস্থিতি মালুম হচ্ছে।...ওইটুকুই। পৌষের সে শীত এবছর নেই। জাকিয়ে যে পড়বে তেমন  আশ্বাসও দিচ্ছে না  আবহাওয়া দফতর। নমো নমো করে পুজো সারার মত শীত পড়েছে। রবিবার সেই শীতের   আবার  শীতলতম দিন। কলকাতায় তাপমাত্রা তেরো ডিগ্রি। স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম।  তাতে কী, এই শীতেই শীতার্ত শহর।  কদিন ধরেই আলোয়ান গায়ে দেওয়া হাল্কা ঠাণ্ডা ছিল। অঘ্রাণের শেষ লগ্ন থেকেই শুরু হয়েছিল থেকেই  সূর্যের  কেমন  ঘুম ঘুম জীবন যাপন। শীত আসছে ভাবতে ভাবতে বাজারে ফুরিয়েছে মটরশুটি।  জলঘেষতে না দেওয়া সবজে পাতার নাকাব পড়া ফুলকপি, হোলসেল রেটের পর  ফের দাম বাড়িয়েছে। তারপর।  অবশেষে এল, শীত।


বঙ্গোপসাগর ,আরবসাগরে কোনও নিম্নচাপ ও ঘূর্ণাবর্ত  না থাকায় এরকম পরিস্থিতি বজায় থাকবে। অন্তত আগামি আটচল্লিশ ঘণ্টা। তবে ভয় দেখাচ্ছে পশ্চিম হিমালয় অঞ্চলের পশ্চিমি ঝঞ্ঝা। আবহাওয়া বিদরা বলছেন উত্তুরে হাওয়ায় সাওয়ার  শীতের মাভৈঃ রবে খুব একটা পাত্তা পাবেনা ঝঞ্ঝা।