Enamul Haque: কেষ্টর পর গোরুপাচার মামলায় এ বার জামিন এনামুলেরও...

Supreme Court: অনুব্রত মণ্ডলের পর এবার জেল থেকে বেরোলেন এনামুল হক। জামিন পেলেন সর্বোচ্চ আদালত থেকে। সোমবার ইডির করা মামলায় তাঁকে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। 

Updated By: Sep 23, 2024, 02:57 PM IST
Enamul Haque: কেষ্টর পর গোরুপাচার মামলায় এ বার জামিন এনামুলেরও...
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গোরু পাচার মামলায় এবার জামিন পেলেন এনামুল হক। গোরু পাচার মামলায় অন্যতম অভিযুক্ত এনামুল। তার বাড়ি থেকে নগদ ৪৫ কোটি ৩০ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছিল। বিচারপতি এম এম সুন্দরেশ এবং বিচারপতি অরবিন্দ কুমারের বেঞ্চ জামিনের নির্দেশ দিয়েছে। গোরু পাচার মামলায় অন্যান্য অভিযুক্তদের জামিন হয়ে যাওয়ার কারণেই তাকে জামিন দেওয়া হল বলে মন্তব্য করেছে সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন, Jalpaiguri girl | India book of records: প্রথম শ্রেণিতেই গড়গড়িয়ে বলে... ইন্ডিয়া বুক অব রেকর্ডসে 'অ্যাচিভার' জলপাইগুড়ির মেয়ে!\

দীর্ঘদিন জেলে থাকা সত্ত্বেও এখনও বিচার প্রক্রিয়াই শুরু হয়নি এনামুল হকের – আইনজীবীর এই সওয়ালের ভিত্তিতেই জামিন পেলেন তিনি। যদিও ইডি জামিনের বিরোধিতা করেছিল, কিন্তু তা খারিজ করা হয়েছে। আগেই সিবিআইয়ের মামলায় এনামুলের জামিন হয়েছিল। এবার ইডির মামলাতেও জামিন হওয়ায় দ্রুত জেলমুক্তি হবে বলে মনে করা হচ্ছে।  

এনামুল, বিনয়, বিকাশ মিশ্র, বিএসএফ অফিসার সতীশ কুমার, অনুব্রত এবং সুকন্যা মণ্ডল–সহ মোট ১২ জন অভিযুক্ত লেখা ছিল চার্জশিটে। এনামুল–অনুব্রতদের ১৪টি সংস্থার নামও ছিল চার্জশিটে। সিবিআই সূত্রে খবর, গরুপাচার মামলায় অভিযুক্ত এনামুল হকের সঙ্গে একদা নিয়মিত কথা হতো অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গলের। এনামুলকে ২০২০ সালের নভেম্বরে সিবিআই গ্রেফতার করে। যদিও সেই মামলায় আগেই জামিন পেয়েছিলেন এনামুল। আর এবার ইডির মামলা থেকেও জামিন পেলেন তিনি।

আরও পড়ুন, Ganga | Samserganj: সামসেরগঞ্জে ফুঁসছে গঙ্গা, শুরু হয়েছে ভাঙন, বাড়িঘর ছাড়ছেন স্থানীয়রা

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.