নিজস্ব প্রতিবেদন : একই পরিবারে ডেঙ্গি আক্রান্ত ১৬ জন। পরিবারের পাঁচ বছরের শিশু থেকে পঞ্চান্ন বছরের প্রৌঢ়, গার্ডেনরিচের রাজাবাগান থানা এলাকার মণ্ডল পরিবারের কাউকেই কামড়াতে বাদ দেয়নি এডিস ইজিপ্টাই। পরিবারের ১০ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়িতে ফিরে এসেছেন। এখনও ২ জন হাসপাতালে চিকিত্সাধীন। পরিবারের বাকি ৪ সদস্যের চিকিত্সা চলছে বাড়িতেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পরিস্থিতি এতটাই ভয়াবহ যে, কার্যত একঘরে হয়ে রয়েছে মণ্ডল পরিবার। সংক্রমণের ভয়ে কোনও আত্মীয়ই আসছে না মণ্ডল বাড়িতে। সকাল হলেই বাড়ির শিশুদের রেখে আসা হচ্ছে অন্যদের বাড়িতে। রাত্রিবেলা শুধু শোওয়ার জন্য তারা বাড়িতে আসছে। বন্ধ হয়ে গেছে স্কুল, কলেজ, অফিস-সহ সব কাজকর্ম।


পরিবারের সদস্যরা জানিয়েছেন, ১৩ অক্টোবর পরিবারের প্রথম ডেঙ্গি আক্রান্ত সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়। তারপর থেকে একজন করে হাসপাতালে যাচ্ছে আর ফিরছে। শুক্রবার রাতে বাড়ির ফের এক সদস্যের জ্বর আসে। শনিবার সকালে পরীক্ষার জন্য তাঁর রক্তের নমুনা নিয়ে যাওয়া হয়েছে। নতুন করে আবার কার ডেঙ্গি ধরা পড়ে, প্রতিদিন সেই আতঙ্কেই দিন কাটাচ্ছে মণ্ডল পরিবার।


আরও পড়ুন, মুকুল রায়ের বিরুদ্ধে আইনি পদক্ষেপের পথে নাকতলা উদয়ন


পরিবারের সদস্যদের অভিযোগ, প্রথম ডেঙ্গি ধরা পড়ার পরই তারা প্রশাসনকে জানিয়েছিলেন তাঁরা। তারপর প্রশাসনের তরফে মাত্র একবারই মশা তাড়ানোর ধোঁয়া দেওয়া হয়। কিন্তু এলাকার মানুষকে সচেতন করতে বা মশা নিধন নিয়ে প্রশাসনের তরফে বিশেষ কোনও উদ্যোগ চোখে পড়েনি। পাশাপাশি এলাকার আরও বেশ কয়েকজনের ডেঙ্গি হয়েছে বলে দাবি করেছে মণ্ডল পরিবার। গোটা এলাকাই কার্যত এখন ডেঙ্গি আতঙ্কে ডুবে রয়েছে।