জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৮৬ ঘন্টা অতিক্রান্ত। ধর্মতলায় এখনও অনশনরত জুনিয়র ডাক্তাররা। তাদের দশ দফা দাবিতে অনড় আন্দোলনকারীরা। অনশন মঞ্চের সামনে রাখা রয়েছে দুটি হাঁড়ি। যার নাম দেওয়া হয়েছে দুর্নীতির হাঁড়ি। সেখানে মানুষ তাদের অভিযোগ লিখে দিচ্ছেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃহস্পতিবার গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন আরজি করের জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। এবার শনিবার রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন অনশনরত ডাক্তারি পড়ুয়া অনুষ্টুপ মুখোপাধ্যায়। তাঁকে মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছিল। সেখানে মেডিসিনের ডাক্তার সৌমিত্র ঘোষ জানান, আগামী ২৪ ঘণ্টা অত্যন্ত সংকটজনক শারীরিক অবস্থা তাঁর। অনুষ্টুপের চিকিৎসার জন্য নয় সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। 


অধ্যাপক-চিকিৎসক মেডিসিন বিভাগের প্রধান ডাক্তার সৌমিত্র ঘোষকে মাথায় রেখে এই ৯ সদস্যের মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়েছে। মেডিক্যাল বোর্ডে রাখা হয়েছে ক্রিটিকাল কেয়ার বিশেষজ্ঞ, মেডিসিন, এন্ডোক্রিনোলজি, কার্ডিয়োলজি, রেসপিরেটরি মেডিসিন, গ্যাস্ট্রোএন্টেরোলজি, নিউরোলজি ও নেফ্রলজি বিশেষজ্ঞদের।


আরও পড়ুন:RG Kar Incident: 'পদত্যাগ ব্যক্তিগত বিষয়, গণইস্তফা গ্রাহ্য নয়', চিকিত্সকদের সাফ বার্তা সরকারের


এর আগে অনিকেতের শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক দেখে হেয়ার স্ট্রিট থানার ওসি অনশনকারী সাত জুনিয়র ডাক্তারকে ব্যক্তিগতভাবে চিঠি লিখে বলেন, অনশনকারীদের শারীরিক পরিস্থিতি খারাপ, তাঁদের চিকিৎসার প্রয়োজন। তাঁদের জন্য বিশেষ চিকিত্‍সা ব্যবসা করা হয়েছে। তাই ধর্মতলা ছেড়ে তাঁদের হাসপাতালে যেতে বলা হয়েছে। 


সেই চিঠিতে লেখা- ‘আপনারা গত ৫ অক্টোবর থেকে ধর্মতলায় অনশন করছেন। জোর করে প্রশাসনের অনুমতি ছাড়াই মঞ্চ বানিয়েছেন। আপনাদের সামনে যে বোর্ড রাখা হয়েছে, তা থেকে পাওয়া তথ্য বলছে, আপনাদের শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছে। বুধবার আমরা আপনাদের  অনুরোধ করেছিলাম, কলকাতা পুলিশের অ্যাম্বুল্যান্সের সাহায্য নিতে। কিন্তু আপনারা তা প্রত্যাখ্যান করেছেন। আমরা রাজ্যের স্বাস্থ্য দফতরকে অনুরোধ করেছি, আপনাদের জন্য এক দল চিকিৎসক মোতায়েন করা হোক। আমাদের অনুরোধ, আপনারা এই জায়গা ছাড়ুন এবং চিকিৎসার সাহায্য গ্রহণ করুন। সমস্ত প্রয়োজনীয় আইনি সহায়তা দেওয়া হবে।’


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)